ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০, || আষাঢ় ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

ভিড় ঠেকাতে মুরগীর বিষ্ঠা ছিটাচ্ছে সুইডেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১০ ৩০ এপ্রিল ২০২০ | আপডেট: ২০:১৮ ৩০ এপ্রিল ২০২০

ওয়ালপারগিস নাইট পুরো স্ক্যান্ডিনেভিয়া অঞ্চল জুড়েই পালিত হয় বসন্তকে বরণ করে নেয়ার জন্য।

ওয়ালপারগিস নাইট পুরো স্ক্যান্ডিনেভিয়া অঞ্চল জুড়েই পালিত হয় বসন্তকে বরণ করে নেয়ার জন্য।

মানুষের ভিড় ঠেকানোর জন্য মুরগীর বিষ্ঠার আশ্রয় নিয়েছে সুইডেন। দেশটিতে বসন্তকে বরণ করে নেয়ার জন্য ওয়ালপারগিস নাইট পুরো স্ক্যান্ডিনেভিয়া অঞ্চল জুড়েই পালিত হয়।

বিবিসি জানায়, সুইডেনের দক্ষিণাঞ্চলীয় শহর লুন্ডে উৎসবে যাতে লোকজন ভিড় করতে না পারে সেজন্য সেখানকার প্রধান পার্কে মুরগীর বিষ্ঠা ছিটিয়ে দেয়া হচ্ছে। বসন্ত উৎসব ওয়ালপারগিস নাইট পুরো স্ক্যান্ডিনেভিয়া অঞ্চল জুড়েই পালিত হয়।

এই উপলক্ষে লুন্ডের এই পার্কে প্রতি বছর হাজার হাজার মানুষের সমাগম ঘটে। করোনাভাইরাস মহামারির মুখে কর্মকর্তারা চাইছেন উৎসবে মানুষের ভিড় এড়াতে। সুইডেনে কোন লকডাউন নেই। কিন্তু সেখানে লোকজন নিজেরাই
সামাজিক দূরত্ব বজায় রাখছেন।

"জনসমাগমের ফলে লুন্ড খুব সহজেই করোনাভাইরাস সংক্রমণের কেন্দ্রবিন্দুতে পরিণত হতে পারে," শহরের একজন কর্মকর্তা গুস্টাভ লুন্ডব্লাড বলেন।

কিন্তু ভিড় ঠেকাতে পার্কে মুরগীর বিষ্ঠা ছড়িয়ে দেয়ার সিদ্ধান্তের পক্ষে যুক্তি দিয়ে তিনি বলেন, "এই সুযোগে আমরা পার্কে বিষ্ঠা ছড়িয়ে দিতে চাই। এতে দুর্গন্ধ হবে ঠিকই। ফলে লোকজন পার্কে বসে বিয়ার পান করতে চাইবে না।"

ওয়ালপারগিস নাইট বহু প্রাচীন এক উৎসব। এটি খ্রিস্ট ধর্ম আসার আগে একটি পেগান সামাজিক উৎসব, যার মাধ্যমে বসন্ত ঋতুকে বরণ করে নেয়া হয়।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি