ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

ভ্রাম্যমান চা স্টল এখন কোলাহল মুক্ত খালের পাড়ে

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৯ ৪ এপ্রিল ২০২০ | আপডেট: ১৬:১০ ৪ এপ্রিল ২০২০

মোগরব আলী

মোগরব আলী

মহামারী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে নিরাপদে রাখতে প্রশাসনের নির্দেশে সিরাজগঞ্জের হাট-বাজার সহ সব বন্ধ। বিশেষ প্রয়োজন ছাড়া মোটামুটি কেউ ঘরের বাইরে বের হচ্ছে না। এ জন্য বিপাকে পড়েছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। 

জেলার এনায়েতপুর থানার গোপিনাথপুর বাজারেরও একই অবস্থা। ছোট্ট এ বাজারটিতে ২১ জন চায়ের দোকান চালিয়ে জীবিকা নির্বাহ করলেও করোনা প্রভাবে ২৫ মার্চ থেকে পুরোপুরি ব্যবসা বন্ধ। সরকারিভাবে কোন সহায়তা না পাওয়া এই মানুষগুলো অভাবের সংসার চালাতে অসহায় হয়ে পড়েছে। 

এ অবস্থায় চায়ের দোকানি মোগরব আলী পরিবারের সদস্যদের ক্ষুধঅর জ্বালা মেটাতে না পেরে দোকান চালাতে বাধ্য হয়েছেন। তবে তা বাজারে নয়, নিজের বাড়ির পাশে কোলাহল মুক্ত জমির আইল, খালের পাড়ে পলিথিন টাঙ্গিয়ে। আগে বাজারে প্রতিদিন তার দেড় থেকে ২ হাজার টাকা বিক্রি হলেও এখানে ৫শ টাকার উপরে হয় না।

তবে করোনা সচেতনতায়ও মোগরব আলী রাখছেন ভূমিকা। দোকানে চা খেতে আসাদের সামাজিক দুরত্ব বজায় রাখার ব্যবস্থার পাশাপাশি হাত সাবান দিয়ে ধোয়ার পরই দেয়া হয় চা।

এদিকে এখানে যারা চা খেতে আসছেন তাদের সামাজিক দুরত্ব যেমন বজায় রাখতে হচ্ছে। তেমনি সাবান দিয়ে হাত পরিস্কার করার পরেই চা পাচ্ছেন।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি