ঢাকা, ২০১৯-০৪-২৪ ১০:১৭:১২, বুধবার

Ekushey Television Ltd.

‘মনোনয়ন বাতিলের আপিল নিষ্পত্তি বৃহস্পতিবার থেকে শুরু’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৫৭ পিএম, ৫ ডিসেম্বর ২০১৮ বুধবার | আপডেট: ০৭:৫৯ পিএম, ৫ ডিসেম্বর ২০১৮ বুধবার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিলের শুনানি ও নিষ্পত্তি আগামীকাল (বৃহস্পতিবার) থেকে শুরু হবে। নির্বাচনে নিবন্ধিত দলগুলো যাকে প্রার্থী হিসেবে নির্বাচন কমিশনকে জানাবে তিনিই হবেন দলীয় বৈধ প্রার্থী। জানালেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

আজ (বুধবার) সন্ধ্যায় নির্বাচন কমিশনের মিডিয়া রুমে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

হেলালুদ্দীন আহমদ বলেন, আগামীকাল বৃহস্পতিবার থেকে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিলের শুনানি ও নিষ্পত্তি করা হবে। ধারাবাহিকভাবে এ কার্যক্রম শুরু হয়ে শেষ হবে শনিবার।

তিনি বলেন, বৃহস্পতিবার ১ থেকে ১৬০ পর্যন্ত আপিলের নিষ্পত্তি করা হবে। এছাড়া শুক্রবার ১৬১ থেকে ৩১০ পর্যন্ত আর ৩১১ থেকে ৫৪৩ পর্যন্ত বাতিল হওয়া মনোনয়নপ্রার্থীর আপিলের নিষ্পত্তি করা হবে।

একাদশ সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তারা সারা দেশে যাচাই-বাছাই শেষে আগ্রহী ৭৮৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন। প্রার্থিতা ফিরে পেতে গত তিন দিন আপিলের জন্য নির্বাচন কমিশনে (ইসি) ভিড় করেন মনোনয়নপ্রার্থীরা।

আপিল গ্রহণের জন্য নির্বাচন ভবন চত্বরে ৮টি বুথ স্থাপন করেছে নির্বাচন কমিশন। প্রতিটি বিভাগের জন্য আলাদা আলাদা বুথ করা হয়। প্রার্থী বা তার মনোনীত প্রতিনিধিরা কমিশন চত্বর বুথে আপিল দায়ের করেন।

আপিলের প্রথম দিনে সোমবার মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের ৮৪ জন ইসিতে আবেদন করেছেন।

আর আপিলের দ্বিতীয় দিন মঙ্গলবার মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের ২৩৪ জন ইসিতে আপিল করেছেন। সেই হিসাবে গত দুদিনে ৩১৮ প্রার্থী আপিল করেন। এছাড়া বাকিরা বুধবার ইসিতে আপিল করেন।

তফিসল অনুযায়ী, একাদশ সংসদে ভোটগ্রহণ করা হবে ৩০ ডিসেম্বর। প্রত্যাহার ৯ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর।

আরকে//

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি