ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

মাওলানা সাদ ইজতেমায় অংশ নিচ্ছেন না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৬ ১১ জানুয়ারি ২০১৮

মুসল্লিদের বিক্ষোভের মুখে বিশ্ব ইজতেমায় যোগ দেওয়া থেকে বিরত থাকছেন তাবলীগ জামাতের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভীর। আজ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
মাওলানা সাদের বিশ্ব ইজতেমায় যোগ দেওয়া ঠেকাতে বুধবার বিমানবন্দর এলাকায় বিক্ষোভ করে তাবলীগ জামাতের একাংশ। এতে করে বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। যা পরবর্তীতে গোটা ঢাকা শহরে ছড়িয়ে পড়ে। দুর্ভোগে পড়েন ঢাকা-ময়মনসিংহে চলাচলকারী হাজার হাজার মানুষ।
এদিন বেলা একটার দিকে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন মাওলানা সাদ। তবে বিক্ষোভের কারণে আসার পর তিনি বিমানবন্দর থেকে বের হতে পারেননি।
আজ সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া গণমাধ্যমকে বলেন, কাকরাইলে অনুষ্ঠিত তাবলিগ জামাতের শূরা কমিটির সিদ্ধান্তে মাওলানা সাদ ইজতেমায় যাচ্ছেন না। মাওলানা সাদ সেখানে ইজতেমায় অংশ না নেওয়ার কথা জানিয়েছেন। সাদকে পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে রাজধানীর কাকরাইল মসজিদে রাখা হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার।
তাবলীগ জামাতের আয়োজনে প্রতিবছর উপমহাদেশে মুসলিমদের বৃহৎ জমায়েত বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। সম্প্রতি বিভিন্ন বিষয় নিয়ে তাবলিগের দ্বন্দ্ব প্রকাশ্য হয়েছে।
আগামীকাল শুক্রবার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে তুরাগতীরে দুই ধাপের বিশ্ব ইজতেমার প্রথম ধাপ শুরু হতে যাচ্ছে। এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারও দুই পর্বে ইজতেমা হতে যাচ্ছে। প্রথমবার দেশের মোট ১৬টি জেলা অংশ নেবে। চার দিন বিরতি দিয়ে দ্বিতীয় ধাপে আরো ১৬ জেলা অংশ নেবে।
আগামী বছরের বিশ্ব ইজতেমা বাকি ৩২ জেলা নিয়ে অনুষ্ঠিত হবে।
/ এআর /

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি