ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

মাদকের বিরুদ্ধে তরুণ প্রজন্মকে বিপ্লব ঘটাতে হবে: রাষ্ট্রপতি 

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ২২:২১ ২৭ জানুয়ারি ২০২০ | আপডেট: ২২:২৬ ২৭ জানুয়ারি ২০২০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ

রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ বলেছেন, মাদকের বিরুদ্ধে তরুণ প্রজন্মকে সোচ্চার হতে হবে। তিনি বলেন, দেশ আজ মাদকে সয়লাব হয়ে গেছে। এ থেকে উত্তরণে যুবসমাজকে নীরব বিপ্লব ঘটাতে হবে। তা না হলে দেশ একেবারে ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত হবে।

আজ সোমবার বিকেলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে সভাপতির বক্তব্যে সমাবর্তনে সনদপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্য করে এসব কথা বলেন।
 
রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, মাদকের আগ্রাসন থেকে রক্ষা করে দেশকে উন্নতির চরম শিখরে নিয়ে যেতে হবে তোমাদেরই। 

বর্তমান যুগকে তথ্য প্রযুক্তির যুগ আখ্যায়িত করে রাষ্ট্রপতি বলেন, এ সময়ে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে আধুনিক ও প্রযুক্তিজ্ঞানে সমৃদ্ধ হতে হবে। বাংলাদেশের বিশাল তরুণস মাজকে দক্ষ মানব সম্পদে পরিণত করার জন্য আনুপাতিক হারে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কোনও বিকল্প নেই।
 
সোমবার বিকাল ৩টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ। কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠেয় সমাবর্তনে সভাপতিত্ব করেন তিনি। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে বক্তৃতা করেন কুমিল্লার সন্তান অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। 

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বক্তব্য প্রদান করেন। 

সবশেষে রাষ্ট্রপতি উপস্থিত সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ, সংসদ সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, সাবেক রেলপথ মন্ত্রী ও সংসদ সদস্য মোঃ মুজিবুল হক, সংসদ সদস্য মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সুবিদ আলী ভূঁইয়া, সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা, রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিনসহ উপস্থিত বিশিষ্টজনদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। 

অনুষ্ঠানে মোট দুই হাজার ৮শ' ৮৮ শিক্ষার্থীকে ডিগ্রি দেয়া হয়। শিক্ষাক্ষেত্রে অসামান্য কৃতিত্ব ও অবদানের জন্য সমাবর্তন অনুষ্ঠানে মোট ১৪ জনকে স্বর্ণপদক ও ৫২ জনকে ডিন পদক প্রদান করা হয়।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি