ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

Ekushey Television Ltd.

মালয়েশিয়ায় বাড়ল লকডাউনের সময়সীমা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৬ ২৬ মার্চ ২০২০ | আপডেট: ০৯:৫৩ ২৬ মার্চ ২০২০

আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে মালয়েশিয়ায় শুরু হওয়া মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) বা লকডাউন। এর আগে দেশটির সরকার ৩১ মার্চ পর্যন্ত লকডাউনের ঘোষণা দিয়েছিল।

জাতির উদ্দেশে ভাষণে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন বুধবার এই ঘোষণা দেন। 

তিনি বলেন, ‘জাতীয় সুরক্ষা কাউন্সিল এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া ব্রিফিংয়ে কোভিড -১৯ আক্রান্তের সংখ্যা বেড়েছে বলে জানা গেছে। যার কারণে লকডাউন বাড়িয়ে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। মেয়াদ বাড়ানোর বিষয়টি আগেই ঘোষণা করা হয়েছে যাতে জনগণ আরও ভালোভাবে প্রস্তুত হয়।’

মুহিউদ্দিন ইয়াসিন বলেন, ‘আপনারা যারা গ্রামে রয়েছেন গ্রামেই অবস্থান করুন, যারা শহরে আছেন শহরেই অবস্থান করুন।’

করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় মালয়েশিয়ার সরকার গত ১৮ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত লকডাউন ঘোষণা করেছিল। কয়েকটি ধর্মীয় ও সামাজিক গণজমায়েতের কারণে আক্রান্তের সংখ্যা দিন দিন তীব্র আকারে বৃদ্ধি পেতে থাকলে সরকার নিয়ন্ত্রণ আদেশগুলো আরও কঠিন করে দেয়।

পরে সরকারের সকল পর্যায়ে দফায় দফায় বৈঠক করে লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হবে কিনা সে বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়। এর আগে সরকার জনগণকে ইঙ্গিত দিয়েছিল যে লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে।

অবশেষে প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দিয়ে সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ঘরে থাকার নির্দেশ দেন।

উল্লেখ্য, দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭৯৬ জনে। চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন ১৮৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৬ জন। মালয়েশিয়ায় করোনাভাইরাসে এখন পর্যন্ত কোনো বাংলাদিশি নাগরিক আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি