ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

মালয়েশিয়ায় লকডাউনের সময় বাড়লো ২৮ এপ্রিল পর্যন্ত

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া থেকে : 

প্রকাশিত : ১৯:২৮ ১০ এপ্রিল ২০২০ | আপডেট: ১৯:৩২ ১০ এপ্রিল ২০২০

মালয়েশিয়ায় লকডাউন মুভমেন্ট কন্ট্রোল অডার (এমসিও) তৃতীয় মেয়াদে ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন।

মালয়েশিয়ায় করোনায় ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি সুস্থ হয়ে উঠেছেন উল্লেখযোগ্য হারে। তাই আশার আলো দেখাচ্ছে মালয়েশিয়ার স্বাস্থ্য বিভাগ। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০ এপ্রিল স্থানীয় সময় বিকেল চারটায় জাতির উদ্দেশ্যে ভাষণে ফের তৃতীয়বারের মতো আগামী ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন মুভমেন্ট কন্ট্রোল অডার (এমসিও) ঘোষণা করেন প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন। 

করোনা ভাইরাসের বিস্তার রোধে গত মাসের ১৮ মার্চ থেকে শুরু হয় লকডাউন মুভমেন্ট কন্ট্রোল অডার (এমসিও) শেষ হওয়ার কথা ছিল ৩০ মার্চ। কিন্তু করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে দ্বিতীয় দফায় চলতি মাসের ১৪ এপ্রিল পর্যন্ত ঘোষণা করেন সেদেশের প্রধানমন্ত্রী। পরিস্থিতি মোকাবেলায় সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বর্তমান পরিস্থিতি নিয়ে তৃতীয় দফায় লকডাউন (মুভমেন্ট কন্ট্রোল অডার) সুপারিশ করা হয় সেদেশের প্রধানমন্ত্রী বরাবর। এছাড়াও সার্বিক দিক বিবেচনা করে লকডাউন বাড়িয়ে চলতি মাসের ২৮ এপ্রিল পর্যন্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন। এসময় তিনি বলেন, আমরা অবশ্যই ঘরে অবস্থান করবো।

এদিকে, মালয়েশিয়ায় করোনা ভাইরাসে আক্রান্তের ৩৩ শতাংশের বেশি মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং কমেছে মৃত্যুর হার। সেই সাথে আক্রান্তের সংখ্যা কমছে ধিরে ধিরে। সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, মৃত ব্যক্তিদের অধিকাংশই ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে আক্রান্ত ছিলো যাদের বয়স ৬০ থেকে ৬৫ বছরের বেশি। আর এই কারণে করোনা ভাইরাসে আক্রান্ত হলেও চিকিৎসা এখন আর আতংক নেই আগের মতো। যে কারণে স্বস্তি ফিরতে শুরু করেছে বাংলাদেশিসহ সে দেশের নাগরিকদের মাঝে।

আরকে//
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি