ঢাকা, রবিবার   ০৯ মে ২০২১, || বৈশাখ ২৫ ১৪২৮

মা হারিয়ে শোকে স্তব্ধ তাসনিয়া, শোকাহত রাবিপ্রবির পরিবার

রাবিপ্রবি প্রতিনিধিঃ 

প্রকাশিত : ২২:০১, ২৮ এপ্রিল ২০২১

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তাহমিনা আহমদ তাসনিয়ার মা জিগারুন্নেসা মারা গেছেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তাসনিয়ার পরিবারের পক্ষ থেকে তার মায়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৪২ বছর। জিগারুন্নেসা লামা সরকারি কলেজের (পদার্থ ও রসায়ন) বিভাগের ল্যাব প্রদর্শক হিসেবে প্রায় ১০ বছর কর্মরত ছিলেন। অকালে মাকে হারিয়ে স্তব্ধ হয়ে পড়েছেন মেয়ে তাহমিনা আহমদ তাসনিয়া।

দীর্ঘ ৫-৬ বছর যাবৎ ‘ক্রনিক কিডনি ফেইলিওর’ নামক রোগের সঙ্গে লড়েছেন তাসনিয়ার মা জিগারুন্নেসা। সপ্তাহে দুইবার তার ডায়ালাইসিস করাতে হয়। যার প্রতিটা ডায়ালাইসিসে প্রায় ৩৫০০ টাকা খরচ ছিল। এভাবেই চলছিল গত বছরগুলো।

সর্বশেষ গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) হঠাৎ তার মা ‘মেজর ব্রেইন স্ট্রোক’ করেন। পরে তাকে চট্টগ্রাম নগরীর মেহেদীবাগে ন্যাশনাল হসপিটাল প্রাইভেট লিমিটেডের সিসিইউতে ভর্তি করানো হয়। সিসিইউয়ের প্রতিদিনের খরচ প্রায় ৪০ হাজার টাকা। এ বিশাল অংকের খরচ বহন করা অসম্ভব হয়ে পড়ায় তাসনিয়া তার মায়ের জন্য সহায়তাও চেয়েছেন।

পরে গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজারে (চকোরিয়ায়) তার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থী তাসনিয়ার মায়ের মৃত্যুতে রাবিপ্রবিতে শোকের ছায়া নেমে এসেছে। সহপাঠীদের পাশাপাশি তার মায়ের মৃত্যুতে শোক জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক পরিষদ। সংগঠনটির পক্ষ থেকে তাসনিয়ার শোকতপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি