ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

মিনিস্টার কারখানায় আগুন: শত কোটি টাকা ক্ষতি

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪৯ ১৪ সেপ্টেম্বর ২০১৯

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় মাইওয়ান গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান মিনিস্টার ইলেকট্রনিক্স কারখানায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে  ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে দাবি করেছে কারখানা কর্তৃপক্ষ।

অগ্নিকাণ্ডে কারখানার বিপুল পরিমাণ টেলিভিশন হোম অ্যাপ্লায়েন্সসহ বিভিন্ন মালামাল পুড়ে শত কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার সকালে গাজীপুরে প্রতিষ্ঠানটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। 

সংবাদ সম্মেলনে কারখানার চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ বলেন, ‘অগ্নি নিরাপত্তাসহ আগুন নেভানোর সকল সরঞ্জাম কারখানায় বিদ্যমান ছিল। যেহেতু এই প্রতিষ্ঠান সকল মালামাল প্লাস্টিক জাতীয় সে কারণে অগ্নিনির্বাপণ সরঞ্জাম থাকা সত্ত্বেও আগুন ব্যাপক আকার লাভ করে। এতে বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়। প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডটি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হয়েছে বলে মনে করা হচ্ছে তবে বিস্তারিত তদন্তের পর বলা যাবে।

তিনি বলেন, আগুনে বিভিন্ন মালামাল পুড়ে কারখানার ১০০ কোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। আমি এই ক্ষতি কাটিয়ে ওঠার জন্য প্রধানমন্ত্রীসহ সকলের সহযোগিতা কামনা করছি। সবার সহযোগিতায় যেহেতু কারখানাটি বীমা করা আছে তাই আমি মনে করি আমরা আবার ঘুরে দাঁড়াতে সক্ষম হবো। কারখানা পর্যবেক্ষণ সুবিধার্থে তিন দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার সকালে আগুন লাগে মিনিস্টার ইলেকট্রনিক্স্রের কারখানায়। ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট ছয় ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 
এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি