ঢাকা, ২০১৯-০৪-২৪ ১০:১৫:০০, বুধবার

Ekushey Television Ltd.

মিশনে নবনিযুক্ত কর্মকর্তা ও বিজিএমইএ নেতৃবৃন্দের মতবিনিময় সভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার

বানিজ্য মন্ত্রনালয়ের নিয়ন্ত্রনাধীন জেনেভাস্থ (সুইজারল্যান্ড) বাংলাদেশ স্থায়ী মিশনে ইকনোমিক মিনিষ্টার, বাংলাদেশ দূতাবাসের বানিজ্যিক উইংয়ে কমার্শিয়াল কাউন্সেলর এবং বাংলাদেশ উপ-হাইকমিশন কলকাতায় সদ্য নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের একটি দল প্রশিক্ষন গ্রহনে আজ বিজিএমইএ ভবনে আসে। এসময় তারা বিজিএমইএ নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি মোহাম্মদ নাছির ও পরিচালক মুনির হোসেন।

সভায় তৈরি পোশাক (ওভেন) রপ্তানি সংক্রান্ত সম্ভবনা, প্রতিবন্ধকতা ও করনীয় বিষয়ে মতবিনিময় হয়। একইসাথে সভায় পোশাক শিল্পের বিভিন্ন দিক পাওয়ার পয়েন্টে উপস্থাপন করা হয়।

বিজিএমইএ সভাপতি নবনিযুক্ত ইকনোমিক মিনিষ্টার, কমার্শিয়াল কাউন্সেলর ও ফার্ষ্ট সেক্রেটারী (বানিজ্যিক) পদে সদ্য নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের দলটিকে বিজিএমইএ দপ্তরে স্বাগত জানান।

তিনি বলেন, বাংলাদেশের পোশাক কারখানাগুলো কমপ্লায়েন্ট ও আধুনিক মানসম্পন্ন হওয়া স্বত্ত্বেও, পণ্যের গুনগত মান আন্তর্জাতিক মানসম্পন্ন ও কারখানাগুলো শ্রম আইন মেনে পরিচালিত হলেও একটি ক্ষেত্রে পোশাক শিল্পকে বিশাল প্রতিবন্ধকতার সম্মুক্ষীন হতে হচ্ছে। সেটি হচ্ছে বহিঃবিশ্বে পোশাক শিল্প বিষয়ে অপপ্রচার।

বহিঃবিশ্বে পোশাক শিল্পের ভালো দিকগুলো তুলে ধরে পোশাক শিল্পের অপপ্রচারগুলোকে ইতিবাচক প্রচারণায় রূপদান, সর্বোপরি দেশের ব্র্যান্ডিং এর জন্য সিদ্দিক রহমান প্রশিক্ষনার্থী দলটিকে অনুরোধ জানান।

আরকে//



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি