ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

‘মৃত্যুই সবার নিয়তি’ : ব্রাজিল প্রেসিডেন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৩ ৫ জুন ২০২০ | আপডেট: ০৮:৫৪ ৫ জুন ২০২০

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো

করোনা ভয়াবহ রূপ নিয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। যেখানে আবারও সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড পূর্বের রেকর্ডকে ছাড়িয়ে গেল দেশটি। এরই মধ্যে দেশটিতে মৃতের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে। এতে করে ব্রাজিলের সামনে এখন শুধু যুক্তরাজ্য আর যুক্তরাষ্ট্র। এতে করে চরম বিপর্যয়ের মুখে ব্রাজিলের পুরো চিকিৎসা ব্যবস্থা।

দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, শুরু থেকে অবহেলা ও আর পূর্ব প্রস্তুতির অভাবেই ব্রাজিলে করোনা এতোটা ভয়াবহ রূপ নিয়েছে। যার ফল ভোগ করতে হচ্ছে গোটা লাতিন আমেরিকাকে। জেঁকে বসা ভাইরাসটির এমন ভয়াবহ চিত্রে কঠোর সমালোচনার মুখে পড়েছেন প্রেসিডেন্ট জাইর বলসোনারো।

এমন পরিস্থিতির মাঝেই ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলেছেন, ‘মৃত্যুই সবার নিয়তি’। বুধবার ব্রাজিলের প্রেসিডেন্ট এমনটি বলেন। অন্যদিকে, দেশব্যাপী সমালোচনার জন্য গণমাধ্যমকে দায়ী করেছেন তিনি।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৮৯০ জনের দেহে মিলেছে করোনা সংক্রমণ। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬ লাখ ১৫ হাজার ৮৭০ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ গেছে ১ হাজার ৪৯২ জনের। যা একদিনে সর্বোচ্চ। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ৩৪ হাজার ৩৯ জনে ঠেকেছে। 

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি