ঢাকা, শনিবার   ১৬ জানুয়ারি ২০২১, || মাঘ ৩ ১৪২৭

মোদি নয়, মনমোহনকে আমন্ত্রণ জানাচ্ছে পাকিস্তান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪১, ১ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৮:৪৯, ১ অক্টোবর ২০১৯

বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাদ দিয়ে ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে আমন্ত্রণ জানাচ্ছে পাকিস্তান। কর্তারপুর করিডোরের উদ্বোধন অনুষ্ঠানে কংগ্রেস নেতাকেই আমন্ত্রণ করা হচ্ছে বলে নিশ্চিত করেন পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি।

এর কারণ হিসেবে মঙ্গলবার পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, মনমোহন সিং তার শিখ ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। তাছাড়া পাকিস্তানেও খুব সম্মানীয় ব্যক্তিত্ব। এসব বিবেচনায় সাবেক ভারতীয় প্রধানমন্ত্রীকেই আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মেহমুদ কোরেশি জানান, চির বৈরী দেশ দুটির দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতেই কর্তারপুর করিডোরের উদ্বোধন করার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু বর্তমান তিক্ত সম্পর্কের কারণে তাদের এক মঞ্চে উপস্থিত থাকা প্রায় অনিশ্চিত। ফলে সিদ্ধান্ত বদল করে মনমোহনকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে।
 
ভারতীয় সংবাদ মাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে বলা হয়, কর্তারপুর নামের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই করিডোরটির উদ্বোধনে মনমোহন সিংকে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হচ্ছে। দীর্ঘ আলোচনার পর খুব শীঘ্রই সরকারিভাবে আমন্ত্রণপত্র পাঠানো হবে বর্ষীয়ান এই কংগ্রেস নেতাকে।

কর্তারপুর করিডোরটিতে ভারত সীমান্তবর্তী পাকিস্তানের শিখ ধর্মালম্বীদের পুণ্যার্থী দরবার সাহিব অবস্থিত। সেখানে প্রতি বছর প্রার্থনা করতে যান দু'দেশের হাজারো শিখ। কেননা, শিখ ধর্মালম্বীদের গুরু নানক জীবনের শেষ ১৮ বছর কর্তারপুরে কাটিয়েছিলেন বলে কথিত আছে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি