ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১, || মাঘ ১১ ১৪২৭

মোল্লাহাটে হতদরিদ্রদের খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ইএনও

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৪, ৩১ মার্চ ২০২০

বাগেরহাটের মোল্লাহাট উপজেলার গাংনি ইউনিয়নের আটাড়বেকী আশ্রয়ণ প্রকল্পের ভূমিহীন হতদরিদ্র পরিবারগুলোর মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীন এই খাবার নিয়ে যান। আশ্রয়ণ প্রকল্পের সামনে ফাঁকা জায়গায় নির্দিষ্ট দূরত্বে খাবার প্যাকেটগুলো রাখা হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে নির্দিষ্ট নিয়ম মেনে দরিদ্র মানুষগুলো একেকজন করে খাবার নিয়ে, যে যার বাড়িতে চলে যায়। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি)অনিন্দ্য মন্ডল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুল ইসলাম সজলসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এসময় অশতীপর এক বৃদ্ধের হাতে খাবারের বস্তা তুলে দেন ইউএনও নিজে। খাবার বিতরণ শেষে আশ্রয়ণ প্রকল্পের পরিবারগুলোর মাঝে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ করা হয়।

আশ্রয়ণ প্রকল্পে থাকা ৮০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী দেওয়া হয়। প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি করে ডাল, তেল, লবন ও পেঁয়াজ এবং হাত ধোয়ার জন্য একটি করে সাবান রয়েছে।

এদিকে দেশে চলমান এই সংকটের মধ্যে ঘরে বসে চাল পেয়ে খুশি ভূমিহীন পরিবারগুলো। তবে ঘরে থাকার সময় বৃদ্ধি হলে, সহযোগিতা অব্যাহত রাখার দাবি জানিয়েছেন তারা।

মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা মত বেশির ভাগ মানুষ ঘরের মধ্যে অবস্থান করছেন। হত দরিদ্ররা কাজ করতে না পেরে খুবই সমস্যায় পড়েছে। তাই সরকারের দেওয়া সহযোগিতা আমরা বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। এ পর্যন্ত আমরা ২ হাজার ১‘শ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছি। আরও ২ হাজার ১‘শ প্যাকেট খাবার প্রস্তুত রয়েছে। যা দু এক দিনের মধ্যে অসহায় মানুষের মাঝে বিতরণ করা হবে।

কেআই/এসি
 
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি