ঢাকা, রবিবার   ১৫ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ১ ১৪২৬

Ekushey Television Ltd.

ম্যাজিস্ট্রেট শাহরিয়ারের বদলির আদেশ স্থগিত

প্রকাশিত : ১২:২১ ৪ জুন ২০১৯ | আপডেট: ১৫:০৭ ৪ জুন ২০১৯

সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার মুখে স্থগিত করা হলো  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক মনজুর মোহাম্মাদ শাহরিয়ারের বদলি।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব ফরহাদ হোসেন শাহরিয়ারের বদলির আদেশ স্থগিতের নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া মঙ্গলবার তার ফেসবুক স্ট্যাটাসে জানান, ‘সরকারী চাকরিতে বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়ার অংশ। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক জনাব মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের ভেজাল ও ঈদ উপলক্ষে পণ্য সামগ্রীর মূল্য বৃদ্ধি বিরোধী অভিযান প্রশংসিত হয়েছে।

তিনি জানান, সোশ্যাল মিডিয়ায় বদলি সংক্রান্ত বিষয়টি ব্যাপক আলোচনা হওয়ায় এই মুহূর্তে ফিনল্যান্ড সফররত মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দৃষ্টিগোচর হয়। পরবর্তীতে মঙ্গলবার সকালে যথাযথ কর্তৃপক্ষ জনাব মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বদলি আদেশ বাতিল করেছেন।

এরআগে, সোমবার দুপুরে দেশের নামকরা পোশাক বিক্রেতা প্রতিষ্ঠান আড়ংয়ের উত্তরা আউটিলেটকে একই কাপড় পাঁচ দিনের ব্যবধানে দ্বিগুণ দামে বিক্রির দায়ে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা ও ২৪ ঘণ্টা বন্ধের ঘোষণা দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক শাহরিয়ার।

অভিযানের কয়েক ঘণ্টার ব্যবধানে এদিন রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক তার বদলির প্রজ্ঞাপন প্রকাশ হলে সোশ্যাল মিডিয়ায় তুমুল আলোচনা ও সমালোচনার ‍সৃষ্টি হয়। ওঠে নিন্দা ও প্রতিবাদের ঝড়।

এমন পরিস্থিতিতে তার বদলির আদেশ স্থগিত করা হলো।

উল্লেখ্য, সোমবার (৩ জুন) দুপুরে রাজধানীর উত্তরায় আড়ংয়ের একটি আউটলেটকে পাঁচ দিনের ব্যবধানে একই পাঞ্জাবি দ্বিগুণ দামে বিক্রির করার অভিযোগে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা ও ২৪ ঘণ্টা বন্ধ ঘোষণা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালিক মনজুর মোহাম্মাদ শাহরিয়ার। 

এ অভিযানের কয়েক ঘণ্টার মাথায় তাকে বদলির প্রজ্ঞাপন প্রকাশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তাকে খুলনায় বদলি করে আগামী ১৩ জুনের মধ্যে তাকে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনটি প্রকাশ হলে সমালোচনার মুখে পড়ে দেশের আইন। ফলে, ২৪ ঘণ্টার ব্যবধানে বদলি ও স্থগিতের ঘটনা ঘটলো।

আই//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি