ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

যবিপ্রবির ভর্তি পরীক্ষায় দুজনকে বহিষ্কার

যবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫৮ ২১ নভেম্বর ২০১৯

দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অবাধ, নির্বিঘ্ন এবং শান্তিপূর্ণভাবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের এ, বি এবং সি ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ যশোরের নয়টি কেন্দ্রে একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আগামীকাল শুক্রবার শুধুমাত্র যবিপ্রবি ক্যাম্পাসে ডি, ই এবং এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা শুরুর পর কেন্দ্রসমূহের নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তাগণ। পরিদর্শনকালে তাঁরা দেখেন যে, পরীক্ষা কেন্দ্রসমূহে ৬০ থে কে ৭০ ভাগ ভর্তি পরিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

তবে গত বছরের ভর্তি পরীক্ষার তুলনায় এ সংখ্যা ৫ থেকে ১০ শতাংশ কম। সবকটি কেন্দ্রেই ছিল পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ ভ্রাম্যমান আদালত। একইসঙ্গে ইলেক্ট্রনিক বা ব্লুটুথ ডিভাইস শনাক্তে ছিল বিশেষ নিরাপত্তা পরিদর্শক। কোনো অনিয়মের খবর পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়। 

এরমধ্যে ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে একজন ছাত্র এবং শিক্ষাবোর্ড স্কুল অ্যান্ড কলেজে আরেকজন ছাত্রকে পরীক্ষায় অসাধুপায় অবলম্বন করায় তাঁকে বহিষ্কার করা হয়। এ ছাড়া আর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি