ঢাকা, সোমবার   ০৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

যশোরে ১ লাখ ইউএস ডলারসহ ৩ হুন্ডি ব্যবসায়ী আটক 

বেনাপোল (যশোর) প্রতিনিধি :

প্রকাশিত : ০০:২৩ ৪ জুলাই ২০২০ | আপডেট: ০০:৫৬ ৪ জুলাই ২০২০

বেনাপোল থেকে প্রাইভেট কারে করে ঢাকায় পাচার করার সময় যশোরের খাজুরা বাসস্ট্যান্ড হতে এক লাখ ১৫ হাজার ইউএস ডলারসহ বেনাপোল-শার্শার তিন হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। যা বাংলাদেশী টাকায় এক কোটি বাইশ লাখ ছাপ্পান্ন হাজার ছয়শত টাকা সমপরিমাণ। এ সময় হুন্ডির টাকা পাচারে ব্যবহৃত একটি প্রাইভেট কারও জব্দ করে বিজিবি। শুক্রবার (৩ জুলাই) বেলা ৩টার দিকে তাদের আটক করা হলেও বিজিবি রাত সাড়ে ৯টায় প্রেসনোটের মাধ্যমে সাংবাদিকদের জানায়।

আটক হুন্ডি ব্যবসায়ীরা হলো, বেনাপোল পোর্ট থানার গাজিপুর গ্রামের আব্দুল বারীর ছেলে জাকির হোসেন (৩৬), একই থানার পুটখালি বালুন্ডা গ্রামের ইয়াছিন সরকারের ছেলে শাহ আলম (৩৫) ও শার্শা উপজেলার রামচন্দ্রপুর গ্রামের আব্দুস সালামের ছেলে মাসুদ রানা (২৮)। 

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ সেলিম রেজা জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, বেশ কয়েকটি হুন্ডি চোরাকারবারী চক্র দীর্ঘদিন যাবত যশোর বেনাপোল রোডে চোরাচালানী কার্যক্রম পরিচালনা করছে। 

শুক্রবার বেলা ৩টার দিকে যশোরের খাজুরা বাসস্ট্যান্ডে যশোর বিজিবির বিশেষ দল বেনাপোল সীমান্ত হতে ঢাকাগামী একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-২৩-৭৯৫৯) আটক করে। পরে প্রাইভেট কারে থাকা জাকির হোসেন, শাহ আলম ও মাসুদ রানা নামে তিন হুন্ডি ব্যবসায়ীকে আটক করে শরীর তল্লাশি চালিয়ে এক লাখ ১৫ হাজার ইউএস ডলার (যা বাংলাদেশী টাকায় এক কোটি ২২ লাখ ৫৬ হাজার ছয়শত) উদ্ধার করা হয়। এ সময় প্রাইভেট কারও জব্দ করা হয়।  আটককারীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হুন্ডি ও স্বর্ণ চোরাকারবারীর সাথে দীর্ঘদিন যাবত জড়িত বলে স্বীকার করে। মাদক, চোরাচালান, হুন্ডি ও স্বর্ণ পাচারের বিরেদ্ধে সীমান্তে কঠোর নজরধারী জারী রয়েছে। উদ্ধারকৃত হুন্ডির টাকাসহ আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান ওই বিজিবি কর্মকর্তা।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি