ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

যুক্তরাজ্যে যেভাবে উঠছে লকডাউন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৫ ১১ মে ২০২০

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন

যুক্তরাজ্যে ৫ ধাপে লকডাউন তোলার ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। গতকাল রোববার স্থানীয় সময় বিকেল প্রধানমন্ত্রী বরিস জনসন এই পরিকল্পনা জাতির সামনে তুলে ধরেন। তিনি বলেন, ২০ জুলাই থেকে মসজিদে নামাজ, সীমিত পরিসরে বিয়ের  অনুষ্ঠান, ১ জুন থেকে স্কুল, ১ জুলাই থেকে ক্যাফে রেস্টুরেন্ট এবং ১০ আগস্ট থেকে উঠে যাবে সব বিধি-নিষেধ।

পরিকল্পনায় অনুযায়ী ১৮ মে প্রথম ধাপে আউটডোর ওয়ার্কার যেমন বিল্ডার, গার্ডেনার ও কিছু রিটেইল খুলে দেওয়া হবে। এ সময় থেকে সর্বোচ্চ ৪ জন বন্ধু ও আত্মীয়ের সাথে বাইরে মিলিত হওয়া যাবে। তবে মেনে চলতে হবে সমাজিক দূরত্ব। ১ জুন দ্বিতীয় ধাপে খুলবে স্কুল। ওয়ার্কাররা কাজে ফিরতে পারবেন, তবে কর্মক্ষেত্রে থাকতে হবে দুই মিটার দূরত্বের সুযোগ। হোম ভিজিট করা যাবে সীমিত সময়ের জন্য। তবে ৪ জনের বেশি এক সাথে দেখা করতে পারবেন না।

১ জুলাই থেকে তৃতীয় ধাপে ক্যাফে এবং রেস্টুরেন্টে যাওয়া যাবে। তবে বজায় রাখতে হবে সামাজিক দূরত্ব।  রেস্টুরেন্ট মালিকদের পরিষ্কার পরিচ্ছন্নতায় বেশি গুরুত্ব দিতে হবে। ২০ জুলাই চতুর্থ ধাপে মসজিদ ও চার্চসহ ধর্মীয় প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। সে সময় থেকে সীমিত পরিসরে বিয়ের আয়োজন করা যাবে। হোটেল, টুরিস্ট সেন্টার খুলে দেওয়া হবে, তবে বন্ধ থাকবে মদের দোকান।

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি