ঢাকা, রবিবার   ১৩ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

যুক্তরাজ্যে রাবি শিক্ষার্থীদের স্বল্পদৈর্ঘ্য সিনেমা নির্বাচিত

একুশে টেলিভিশনরাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৫:৪৪, ৮ এপ্রিল ২০২১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের তৈরি স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘প্রাক্তন’ যুক্তরাজ্য ভিত্তিক ‘লিফট অফ গ্লোবাল নেটওয়ার্ক’-এর প্রথম রাউন্ডে নির্বাচিত হয়েছে। বুধবার (৭ মার্চ) রাতে সংস্থাটির অফিসিয়াল মেইলে বিষয়টি নিশ্চিত করা হয়।

সিনেমার অভিনেত্রী তাসনীম আনিকা অনুভূতি প্রকাশ করে বলেন, ‘আমি কখনো ভাবিনি এই ছোট্ট কাজটি প্রথম রাউন্ডে নির্বাচিত হবে। জেনে অত্যন্ত আনন্দিত হয়েছি।'

যুক্তরাজ্যভিত্তিক সংস্থার প্রথম রাউন্ডে নিজের স্বল্প দৈর্ঘ্যের সিনেমা স্থান পাওয়ায় পরিচালক সোহেল রানা জানান, বিষয়টি জেনে খুবই আনন্দিত হয়েছি। যারা তার সাথে কাজ করেছেন সকলের প্রতি কৃতজ্ঞ।

স্বল্পদৈর্ঘ্যের সিনেমায় অভিনয় করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মেহেদি হাসান, তাসনীম আনিকা এবং রাজশাহী কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয়বর্ষের শিক্ষার্থী আনিকা আনজুম মিম। সিনেমাটির রচনা ও সম্পাদনায় মেহেদি হাসান এবং চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সোহেল রানা। তাছাড়া সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আবদুল্লাহ আল মাসুদ।

স্বল্পদৈর্ঘ্যের সিনেমার উপজীব্য বিষয় হলো- পুঁজিবাদী সমাজে এক লেখকের গল্প। যেখানে তার সার্ভাইভ করাটাই কঠিন হয়ে পড়ছে। হাতছাড়া হয়ে যাচ্ছে তার প্রেমিকা।

এর আগে গত ১৩ মার্চ 'ব্যাকস্পেস’ ইউটিউব চ্যানেলে সিনেমাটি মুক্তি পায়।

প্রসঙ্গত, ‘লিফট অফ গ্লোবাল নেটওয়ার্ক’ হলো এমন একটি সংস্থা যা বিশ্বব্যাপী লাইভ স্ক্রিনিং ইভেন্ট, বিতরণ উদ্যোগ, মৌসুমী পুরষ্কার অনুষ্ঠান এবং সক্রিয় নেটওয়ার্ককে অন্তর্ভুক্ত করে থাকে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি