ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

যুক্তরাষ্ট্রে ট্রাম্পের অভিবাসন স্থগিতের ঘোষণা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৪ ২১ এপ্রিল ২০২০

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রাণঘাতী ভাইরাস করোনায় মহামারীজনিত কারণে অভিবাসন সাময়িকভাবে স্থগিতের বিষয়ে একটি নির্বাহী আদেশে সই করতে যাচ্ছেন।

সোমবার স্থানীয় সময় রাত ১০টার দিকে এক টুইটবার্তায় এমন ঘোষণা দেন ট্রাম্প। খবর দ্য গার্ডিয়ানের।

টুইটে ট্রাম্প লিখেছেন, অদৃশ্য শত্রুর আক্রমণের এই সময়ে আমেরিকার মহান নাগরিকদের চাকরি রক্ষার প্রয়োজনীয়তার জন্য সাময়িকভাবে অভিবাসন স্থগিতে যুক্তরাষ্ট্রের একটি নির্বাহী আদেশে সই করব আমি।

তবে আদেশের সময় এবং এটি কতোদিন পর্যন্ত চলবে টুইটে এ বিষয়ে বিস্তারিত কিছু উল্লেখ করেননি ট্রাম্প।

ট্রাম্পের অভিবাসনবিরোধী বক্তৃতাগুলো এবং যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে প্রাচীর তৈরির প্রতিশ্রুতির পাশাপাশি আমেরিকান কর্মীদের প্রথম রাখার প্রতিশ্রুতির সঙ্গে সর্বশেষ পদক্ষেপের ঘোষণা সামঞ্জস্যপূর্ণ।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে থমকে গেছে যুক্তরাষ্ট্রের অর্থনীতি। স্থবির হয়ে গেছে দেশটির অর্থনীতি। করোনা বিস্তার রোধে ১৩ মার্চ যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। এরপর থেকে দেশটিতে ২ কোটি ২০ লাখেরও বেশি মানুষ বেকার সহায়তার জন্য আবেদন করেছে।

চীনের উহান থেকে শুরু হওয়া অচেনা এই ভাইরাসটিতে সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্র। প্রতিদিন শত শত মানুষ মারা যাচ্ছে অচেনা করোনায়। এছাড়া আক্রান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ।

মঙ্গলবার সকাল পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪২ হাজার ৫১৪ জন। আর আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৯২ হাজার ৭৫৯।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি