Notice: Undefined index: TotalHit in /var/www/etv_docs/public_html/details.php on line 75
যুক্তরাষ্ট্রে পূর্ণ বেতনে ছুটি পাবেন করোনা রোগীরা 

ঢাকা, রবিবার   ০৬ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

যুক্তরাষ্ট্রে পূর্ণ বেতনে ছুটি পাবেন করোনা রোগীরা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৭, ১৫ মার্চ ২০২০

বিশ্বব্যাপী মরণাতঙ্কে রুপ নিয়েছে করোনা ভাইরাস। এতে বিশ্বের অন্তত ১৩২টি দেশের দেড় লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হাত থেকে রেহাই পায়নি মার্কিন যুক্তরাষ্ট্রও। 

আক্রান্ত দেশগুলোতে করোনা রোগীদের জন্য নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। এবার করোনায় ভুক্তভোগীদের জন্য ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে মার্কিন পার্লামেন্ট। 

দেশটিতে বিনামূল্যে করোনা ভাইরাস পরীক্ষার পাশাপাশি আক্রান্ত ব্যক্তিকে পূর্ণ বেতনে ছুটি মঞ্জুর সংক্রান্ত একটি বিল হাউজ অব রিপ্রেজেন্টেটিভসে পাস হয়েছে। স্থানীয় সময় শনিবার (১৪ মার্চ) বিলটি ৩৬৩-৪০ ভোটে পাস হয়। 

এছাড়া, চলমান পরিস্থিতিতে ব্যবসায়ীদের জন্য কর মওকুফসহ বিশেষ প্রণোদনার কথাও বলা হয়েছে এতে। পাশাপাশি কোয়ারেন্টাইনে থাকা কিংবা পরিবারের দেখভালের উদ্দেশ্যে ৩ মাস পর্যন্ত ছুটি কাটাতে পারবেন কর্মীরা। 

আগামী সপ্তাহে রিপাবলিকান নিয়ন্ত্রিত সিনেটে বিলটি তোলা হবে বলে বার্তা সংস্থা সিএনএন সূত্রে জানা গেছে। 

এদিকে, নানা আলোচনার প্রেক্ষিতে করোনা ভাইরাসের পরীক্ষা করা হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শরীরে। তবে তার দেহে ভাইরাসটির কোনো সংক্রমণ পাওয়া যায়নি। 

শনিবার এক সংবাদ সম্মেলনে হোয়াইট হাউসে প্রেসিডেন্টের চিকিৎসক সান কনলি জানান, ‘প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা ভাইরাস আছে কিনা তা শুক্রবার পরীক্ষা করে দেখা হয়। দুটি পরীক্ষার ফলাফল নেগেটিভ।’ 

এর আগে ট্রাম্পের সঙ্গে দেখার করার একদিন পরই এক কূটনীতিকের করোনা ভাইরাস ধরা পড়েছিল। এছাড়া তার সঙ্গে দেখা করেছেন এমন কয়েকজনের করোনা ধরা পড়ায় সম্প্রতি নিজেই করোনা ভাইরাস (কেভিড-১৯) পরীক্ষা করিয়েছেন ট্রাম্প।

করোনা ভাইরাসের কারণে জরুরি অবস্থা জারি করা হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ২ হাজার ৮১৬ জন এবং মৃত্যু হয়েছে ৫৮ জনের।

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি