ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

রাজশাহীতে তাবলীগ ফেরত বৃদ্ধের কোয়ারেন্টাইনে মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩২ ৮ এপ্রিল ২০২০

রাজশাহীর বাঘা উপজেলায় কোয়ারেন্টিনে থাকা অবস্থায় তাবলীগ জামায়াত ফেরত এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। 

বুধবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার দক্ষিণ মিলিকবাঘা কামিয়া ইসলামী দারুল উলুম মহিলা মাদ্রাসায় কোয়ারেন্টিনে তার মৃত্যু হয়। 

দুপুরে তার নমুনা সংগ্রহ করা হয়েছে এবং স্বাস্থ্য বিধি মেনে তার দাফনের ব্যবস্থা করতে নির্দেশনা দেয়া হয় বলে জানিয়েছেন বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আক্তারুজ্জামান।

নিহতের নাম আবুল কালাম আজাদ (৬৫)। তার বাড়ি উত্তর মিলিকবাঘা গ্রামে। ৪০ দিনের (চিল্লা) তাবলীগে বের হয়ে তিনি কুষ্টিয়ায় ছিলেন। সেখানে অসুস্থ্য বোধ করায় চিল্লা শেষ না করেই তিনি গত ৫ এপ্রিল গ্রামে ফিরে আসেন। এর পর তিনি বাড়িতে না গিয়ে তার ছেলের মাদ্রাসার একটি কক্ষ কোয়ারেন্টিন করে সেখানে চলে যান।

ডা. আক্তারুজ্জামান বলেন, জ্বার ও শ্বাসকষ্ট থাকলেও করোনা উপসর্গ জোরালো ছিলেন না। তার ডায়াবেটিক ও হাই পেশার ছিল। এর পরও তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়ার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে এবং স্বাস্থ্য বিধি মেনে তাকে দাফন করার নির্দেশনা দেয়া হয় বলে জানান তিনি।

কামিয়া ইসলামী দারুল উলুম মহিলা মাদ্রাসায় পরিচালক ও নিহত আবুল কালাম আজাদের ছেলে সুলতান ইসলাম সাংবাদিকদের জানান, তার বাবা বেশ কিছু দিন আগে তাবলীগ জামায়াত দলের সাথে চিল্লায় কুষ্টিয়া যান। এই চিল্লা শেষ করে আরেক চিল্লায় যাওয়া কথা। কিন্তু চিল্লা শেষ না হতেই তিনি অসুস্থ্য বোধ করায় গত ৫ এপ্রিল ফিরে আসেন। করোনা পরিস্থিতির কারণে তাকে মাদ্রাসার একটি কক্ষে রাখা হয়েছিল।

তিনি বলেন, বাবার শ্বাসকষ্ট, ডায়াবেটিক ও হাইপেশার আগে থেকে ছিল। নিয়মিত এসবের ওষধ ক্ষেতেন। মঙ্গলবার রাতে তিনি ওষধ ধাওয়ার সময় আমাদের সঙ্গে কথাও বলেছেন। তিনি বলেছেন আমি হয়তো আর বাঁচবো না। সকালেও ওষধ খান এবং কথা বলেন। এর কিছুক্ষণ পর তিনি মারা যান।

এমবি//

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি