ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

রাজাপুরে পল্লী বিদ্যুতের ৩ লাইনম্যানের ওপরে হামলার অভিযোগ

  ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:১৬ ১৬ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৮:২১ ১৬ নভেম্বর ২০১৯

ঝালকাঠির রাজাপুরের পাড় গোপালপুর গ্রামের চকিদারবাড়ি এলাকায় ঝড়ে ছিড়ে পড়া তার বৃহস্পতিবার রাতে মেরামত করতে গিয়ে কয়েক যুবকের হামলায় ৩ লাইনম্যান আহত হয়েছে। এসময় হামলাকারীরা বৈদ্যুতিক যন্ত্রপাতি ও মালপত্র লুটপাট করে নিয়ে যায়। এর প্রতিবাদ করতে গিয়ে রাজাপুর সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জলিল উদ্দিন হাওলাদার হামলার শিকার হয়েছেন। 

আহতদের মধ্যে ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জলিল উদ্দিন হাওলাদার ও পল্লী বিদ্যুতের ঠিকাদারের লাইনম্যান মেহেদি হাসান (২৬) রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি। এ ঘটনায় রাজাপুর পল্লী বিদ্যুতের লাইন টেকনিশিয়ান আকরাম আলী ও টমটম চালক আল আমিন আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। রাজাপুর থানায় এ ঘটনায় পৃথক মামলার প্রস্তুতি চলছে।

পুলিশ ও আহতরা জানান, বৃহস্পতিবার রাতে পাড় গোপালপুর গ্রামের চকিদারবাড়ি এলাকায় ঝড়ে ছিড়ে পড়া বৈদ্যুতিক তার মেরামত করে লাইন চালু করলে একটি ছেঁড়া তারে ফায়ার দেয়। তখন দ্রুত লাইন বন্ধ করে পল্লী বিদ্যুতের লাইন টেকনিশিয়ান আকরামের নেতৃত্বে ঘটনাস্থলে যাওয়ার সাথে সাথেই তাদের উপরে পূর্ব পরিকল্পিতভাবে চালানো হয়।
 
এ সময় আলতাফ চকিদারের ছেলে বখাটে চাঁন মিয়া (২৪), ফরিদ হোসেন (২৮), সদর ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার নুরুনাহার আক্তার নিরুর ছেলে জসিম মোল্লা (৩৩), আব্দুল মালেক কলেজের শিক্ষক সোহাগ মোল্লা, টিপু মোল্লা ও মন্টুর ছেলে অপু মোল্লাসহ ১৫/২০ জন মিলে হামলা চালিয়ে পল্লী বিদ্যুতের যন্ত্রপাতি ও মালপত্র লুটপাট করে নেয়।

আ’লীগ নেতা জলিল উদ্দিন হাওলাদার অভিযোগ করেন, এ চক্রটি দীর্ঘদিন ধরে এলাকায় নানা অপকর্ম, চাঁদাবাজি, নিরীহ লোকজনকে মারধর ও হয়রানি করে আসছিলো এবং এলাকায় মাদকের আখড়া গড়ে তুলছে। তাদের কর্মকান্ডের প্রতিবাদ করায় তাকে হত্যাসহ নানা হুমকি ও ফেসবুকে মিথ্যা অপপ্রচার চালিয়ে আসছিলো। তারাই পরিকল্পিতভাবে বিদ্যুতের লোকজনকে মারধর শুরু করলে দিনি প্রতিবাদ করায় তার উপরেও হামলা চালানো হয়।

ঝালকাঠি পল্লী বিদ্যুত সমিতির জিএম (চলতি দায়িত্বে) সাদিক জামান জানান, এ ঘটনায় রাজাপুর পল্লী বিদ্যুত সমিতির কর্মকর্তাদের আইনগত ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

রাজাপুর থানার ওসি জাহিদ হোসেন জানান, ঘটনার খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে, হামলাকারীরা পলাতক রয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

কেআই/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি