ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১, || মাঘ ৯ ১৪২৭

রাত পোহালেই কালাই পৌরসভার উপনির্বাচন 

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ২০:২৬, ৯ অক্টোবর ২০২০

রাত পোহালেই (১০ অক্টোবর) শনিবার জয়পুরহাট কালাই পৌর সভার মেয়র পদে উপ- নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে সবকটি কেন্দ্রে ভোটাররা ভোট দিয়ে নির্ধারণ করবেন তাদের পৌর মেয়রকে। ইতমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনসহ নির্বাচনী মালামাল কেন্দ্রে পৌঁছানোর যাবতীয় প্রস্তিুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন অনুষ্ঠান পরিচালনার জন্য নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১০ অক্টোবর অথাৎ আগামীকাল কালাই পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৯টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ১৩ হাজার ৫২১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পুরুষ ভোটার ৬ হাজার ৪৪৯ জন এবং মহিলা ভোটার ৭ হাজার ৭২ জন। মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী আনিছুর রহমান তালুকদার এবং স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদ নারিকেল গাছ মার্কা নিয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আবুল কালাম বলেন, আইনশৃঙ্খলা বাহিনী মোতায়নসহ নির্বাচনের মালামাল কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে। উপনির্বাচনে মেয়র পদে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ হবে। ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ৪০টি কক্ষে ভোটগ্রহণ হবে। নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে আনসার, পুলিশ সার্বক্ষণিক আইনশৃঙ্খলা রক্ষার্থে কাজ করবেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাবের টিম ও বিজিবির টহল দল  সার্বক্ষণিক স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত থাকবেন। 

এছাড়াও অনিয়ম ও বিশৃঙ্খলা পরিলক্ষিত হলে তাৎক্ষণিক ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মোবাইল টিম কাজ করবেন। ভোটাররা নির্বিঘ্নে কেন্দ্রে আসা এবং ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফেরা নিশ্চিত করতে সব উদ্যোগ নেয়া হয়েছে। নির্বাচনে অনিয়ম করে কেউই পার পাবেন না। নির্বাচন পরবর্তী পরিস্থিতি সামাল দিতেও ব্যাপক প্রস্তিতি নেয়া হয়েছে। 

উল্লেখ্য ৫ ফেব্রুয়ারী কালাই পৌরসভার মেয়র খন্দকার হালিমুল আলম জন মারা যায়। সেই থেকে মেয়র পদ শূন্য হয়।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি