ঢাকা, সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

রিমান্ড চেয়ে জি কে শামীমকে আদালতে পাঠালো পুলিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৯ ২১ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৭:৩২ ২১ সেপ্টেম্বর ২০১৯

চাঁদাবাজি ও টেন্ডারবাজির অভিযোগে গ্রেফতার হওয়া এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে তার দেহরক্ষীসহ রাজধানীর গুলশান থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র ও অর্থপাচারের মামলা করা হয়েছে।

আজ শনিবার বিকেলে ১০ দিনের রিমান্ডের আবেদন করে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানা যায়। শনিবার দুপুর ৩টার দিকে তাদের গুলশান থানায় হস্তান্তর করা হয়।

বিষয়টি নিশ্চিত করে গুলশান থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. সাদেক বলেন, ‘তাদের বিরুদ্ধে মাদক, অস্ত্র ও মানি লন্ডারিংয়ে তিনটি মামলার দায়ের করা হয়েছে।’

এর আগে গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর নিকেতনে নিজ ব্যবসায়ীক কার্যালয়ে অভিযান চালিয়ে শামীমকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় ডলার, মদ, আগ্নেয়াস্ত্র, নগদ টাকা, এফডিআর চেক উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয় তার দেহরক্ষী সাতজনকে।

র‌্যাব সূত্রে জানা যায়, শামীমের কার্যালয় থেকে নগদ এক কোটি ৮০ লাখ টাকা ও ১৬৫ কোটি টাকার এফডিআর চেক পাওয়া গেছে। যার মধ্যে ১৪০ কোটি টাকার এফডিআর তার মায়ের নামে, বাকিগুলো তার নামে। এছাড়া ৯ হাজার ইউএস ডলার, ৭৫২ সিঙ্গাপুরি ডলার, একটি আগ্নেয়াস্ত্র এবং মদের বোতল জব্দ করা হয়েছে। শামীমের দেহরক্ষীদের কাছ থেকে সাতটি শটগান জব্দ করা হয়। বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়।

ঠিকাদারি ব্যবসার নিয়ন্ত্রণ করেন জি কে শামীম বলে অভিযোগ রয়েছে। তার ঠিকাদারি প্রতিষ্ঠান জি কে বি কোম্পানি প্রাইভেট লিমিটেডের বাইরে অন্য কারও কাজ পাওয়া দুরূহ। সরকারি বড় কাজগুলো তিনি নিয়ন্ত্রণ করেন। শামীম রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত।
যুবলীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ জানান, যুবলীগের জি কে শামীমের কোনো পদ নেই।

এমএস/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি