ঢাকা, সোমবার   ১৮ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

লন্ডনে বৈশাখী মেলা অনুষ্ঠিত

প্রকাশিত : ২৩:২০ ১ জুলাই ২০১৯

লন্ডনে বাঙ্গালীর প্রাণের বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩০ জুন) বাঙ্গালী অধ্যূষিত পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উদ্যোগে অনুষ্ঠিত হয়। এ মেলায় যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বাঙ্গালীরা পরিবার নিয়ে এসে যোগ দেয়। মেতে উঠেন আনন্দ, উচ্ছ্বাসে।

স্থানীয় সময় দুপুর ১২টায় মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে মেলার আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে রঙ-বেরঙের  সাজে লোকজন এতে অংশ নেন। এছাড়া স্থানীয় বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নেন শোভাযাত্রায়।

পূর্ব লন্ডনের উইভার্স ফিল্ডে অনুষ্ঠিত মেলায় ছিল বিভিন্ন ধরনের স্টল যেখানে খাবার এবং কাপড়-চোপড় বিক্রি হয়েছে। মেলায় উপস্থিত ছিলেন, ব্রিটিশ বাঙ্গালী এমপি রুশনারা আলী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জন বিগস, যুক্তরাজ্যে বাংলাদেশের ডেপুটি হাই-কমিশনার মোহাম্মদ জুলকারনাইনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

মেলায় ছিল বাংলা কবিতা পাঠের আসর, দাবা খেলার আয়োজন, বাচ্চাদের জন্য বিভিন্ন রাইড। মেলায় বাংলাদেশ থেকে শিল্পী ইমরান, লাভলী দেব এবং বেলী আফরোজ গান পরিবেশন করেন। এছাড়া স্থানীয় শিল্পীদের মধ্যে গান পরিবেশেন করেন আলাউর রহমান, হাসি রাণী, আমির মোহাম্মদ এবং সুজানা আনসার। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন বিবিসি এশিয়া নেটওয়ার্কের নাদিয়া আলী এবং রনি মির্জা।

এবারের মেলায় লোক সমাগম অনেক কম হয়েছে বলে জানিয়েছেন আগতরা। বেলফাস্ট থেকে এসেছেন সাদিয়া আলী। তিনি জানান, গত কয়েক বছরের তুলনায় এবার ভীড় অনেক কম। আমি কয়েক আত্মীয়কে মেলায় আসার কথা জানালে তারা জানান, মেলার কথা তারা শুনেননি। মূলত প্রচারণার ঘাটতির কারণে মেলায় লোক সমাগম কম হয়েছে বলে জানিয়েছেন ম্যানচেস্টার থেকে আসা রবিউল ইসলাম।

কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি