ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

শব্দবোমা ফাটালেন ওবামা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৭ ২২ অক্টোবর ২০২০

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা অনুকূল জনমত জরিপ সত্ত্বেও আত্মতুিষ্ট’তে না ভোগার জন্য বাইডেনের সমর্থকদের সতর্ক করে শব্দবোমা মেরেছেন।

আগামী ৩ নভেম্বর দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ প্রেক্ষিতে ওবামা বুধবার ফিলাডেলফিয়ায় ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের পক্ষে একটি কার র‌্যালিতে অংশ নেন। বাইডেনের সমর্থনে এটি ছিল তার প্রথম প্রকাশ্য সমাবেশ।

তিনি ২০১৬ সালে ট্রাম্পের বিস্ময়কর বিজয়ের কথা তুলে ধরে সে সময়ের ভুল জনমত জরিপের বিষয়েও সতর্ক করেন।

ওবামা বলেন, আমরা আত্মতুষ্ট হতে পারি না। এই জনমত জরিপকে আমি পাত্তাই দিচ্ছি না।

ওবামা তার বক্তব্যে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে বলেন, ট্রাম্প নিজেকে অযোগ্য প্রমাণ করেছেন। তিনি যে তার দায়িত্ব গুরুত্বের সঙ্গে নিতে জানেন না সেটাই তিনি প্রমাণ করলেন।

তিনি আরো বলেন, এটি কোন রিয়েলিটি শো নয়। আসলেই বাস্তবতা।

ওবামা বলেন, জনগন যদি মনে করে আমাদের নেতারা সম্ভবত প্রতিদিনই মিথ্যে বলছেন তাহলে গণতন্ত্র কাজ করবে না। আর আমরা নিশ্চল হয়ে পড়ব।

ওবামা যুক্তি দিয়ে বলেন, যুক্তরাষ্ট্র অন্য দেশের ক্ষেত্রে যে দৃষ্টিভঙ্গি পোষণ করে ট্রাম্পের প্রেসিডেন্সি শুধু সেটাই পাল্টে দেয় নি। একই সঙ্গে মার্কিনিরা রাজনীতিকে যেভাবে অনুধাবন করেন তিনি তা পাল্টে দিয়েছেন। 

ওবামা বলেন, আমি কখনো ভাবি নি যে, ট্রাম্প আমার দৃষ্টিভঙ্গি গ্রহণ করবেন বা আমার নীতি অব্যাহত রাখবেন। কিন্তু প্রত্যাশা করেছিলাম দেশের স্বার্থে তিনি প্রেসিডেন্সির দায়িত্বটাকে গুরুত্ব দিয়ে নেবেন। কিন্তু তা হয়নি। তিনি নিজেকে এবং তার বন্ধুবান্ধবদের স্বার্থ ছাড়া কোনো কাজ করেননি অথবা অন্যকে কোনো সাহায্য করেননি।

এদিকে, আজ বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৯টায় এবারের প্রেসিডেন্ট নির্বাচনে সবচেয়ে সামনের দুই প্রার্থী ডনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে চূড়ান্ত দফা টেলিভিশন বিতর্ক হওয়ার কথা।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি