ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

শিশুদের জন্য সংশপ্তক- এর অভিনব উদ্যোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৫ ২৯ জুন ২০২০

বৈশ্বিক মহামারী করোনায় যখন জনজীবন বিপর্যস্ত, শিশুরা যখন ঘরবন্দী তখন শিশুদের খানিকটা প্রাণচাঞ্চল্য ও বিনোদন দিতে উদ্যোগ নিয়েছে সংশপ্তক সাংস্কৃতিক বলয়। সংগঠনটি শিশুদের জন্য আয়োজন করেছে অনলাইন ভিত্তিক "এসো বিকশিত হই " শিরোনামে সাংস্কৃতিক প্রতিযোগিতা।

সংশপ্তক সাংস্কৃতিক বলয়- এর সাধারন সম্পাদক ফওজিয়া চৈতি- স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, সংগঠনটি চার থেকে দশ বছরের শিশুদের জন্য অনলাইন ভিত্তিক এ প্রতিযোগিতার আয়োজন করেছে। প্রতিযোগিতায় যেসব বিষয় থাকছে সেগুলো হলো সংগীত, নৃত্য, আবৃত্তি, ছড়া ও হামদ নাত। সংগীত প্রতিযোগিতায় যেসব বিভাগ আছে তা হলো রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত ও দেশাত্মবোধক ও ছড়াগান। তবে সংগীতের চারটি বিভাগকেই একটি বিভাগ হিসেবে গণ্য করা হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহনেচ্ছুদের নিজ নিজ সৃজনশীলতার পাঁচ মিনিটের একটি ভিডিও ক্লিপ পাঠাতে হবে সংশপ্তক- এর ইমেইল বা হোয়াটস'অ্যাপ- এর ঠিকানায়। একজন প্রতিযোগী সর্বোচ্চ তিনটি বিভাগে অংশগ্রহণ করতে পারবে। প্রতিটি বিভাগের জন্য আলাদা বিচারক মন্ডলী রয়েছে। প্রতিযোগিতায় স্থান নির্ধারণের ব্যাপারে বিচারকমন্ডলীর সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

প্রতিযোগীরা ভিডিও ক্লিপ পাঠাতে পারবে এই ই-মেইলে- songsaptak.ac@gmail.com। প্রতিযোগীরা চাইলে এই হোয়াটস অ্যাপেও তাদের ভিডিও পাঠাতে পারবে- 01789 207203। ভিডিও পাঠানোর শেষ তারিখ আগামী ১০ জুলাই, ২০২০। প্রতিটি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের জন্য রয়েছে শিশু মানসিকতা উপযোগী আকর্ষণীয় পুরষ্কার, ক্রেস্ট ও অনলাইন সনদপত্র।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি