ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

শুভ জন্মদিন জাহিদ হাসান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২১ ৪ অক্টোবর ২০১৯ | আপডেট: ১১:২৯ ৪ অক্টোবর ২০১৯

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা জাহিদ হাসান। ছোট পর্দারও জনপ্রিয় তারকা তিনি। আজ তার জন্মদিন। ১৯৬৭ সালের আজকের এই দিনে সিরাজগঞ্জ শহরে জন্মগ্রহণ করেন তিনি। সময়ে সঙ্গে বয়স বাড়লেও এখনও সবুজ তার মন, শরীর ও অভিনয়।

বছরের অন্যান্য সময়ে জাহিদ হাসান শুটিং নিয়ে ব্যস্ত থাকেন। কিন্তু এই দিনটিতে তিনি কখনোই শুটিং করেন না। পরিবারের সঙ্গেই সময় কাটান তিনি।

জন্মদিনের পরিকল্পনা নিয়ে জাহিদ হাসান বলেন, ‘আজ জুমার নামাজ পড়ে দিনের বাকি সময়টা বাসায় কাটাব- এ ছাড়া আজকের দিন নিয়ে আর কোনো পরিকল্পনা করিনি। আমার পরিবার এবং সহকর্মীদের অনেকে জানেন, জন্মদিন নিয়ে কখনোই আমার বাড়তি পরিকল্পনা থাকে না। এবারও নেই। কিন্তু একটা কাজ প্রতিবছর নিয়ম মেনে করি, তা হলো পরিবারকে সময় দেওয়া। সব ব্যস্ততা ঝেড়ে ফেলে ছুটি নিয়ে নিই। কোনোরকম শুটিং রাখি না। এদিন অনেকে বাসায় এসে শুভেচ্ছা জানান। সেসব অতিথির সঙ্গে পরিবারের সবাই মিলে কিছুটা সময় আনন্দ ভাগাভাগি করে নিই। এভাবেই পালন করি আমার জন্মদিন।’

৯০এর দশক থেকে দেশের প্রথমসারির অভিনেতাদের একজন হিসেবে কাজ করছেন জাহিদ হাসান। অভিনয় জীবনের শুরু থেকে ভিন্নধর্মী নাটক ও চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন।

এছাড়াও তিনি চলচ্চিত্রে অভিনয়েও সুনাম কামিয়েছেন। বিশেষ করে হুমায়ূন আহমেদ পরিচালিত শ্রাবণ মেঘের দিন, তৌকীর আহমেদের হালদা, মোস্তফা সরায়ার ফারুকীর মেড ইন বাংলাদেশ, মোস্তফা কামাল রাজের প্রজাপতি তার অভিনীত অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র।

শুধু অভিনেতা নয়, জাহিদ হাসান খ্যাতি পেয়েছেন নির্মাতা হিসেবেও। তার পরিচালিত দুটি জনপ্রিয় ধারাবাহিক নাটক হচ্ছে লাল নীল বেগুনী, টোটো কোম্পানি। এছাড়া অসংখ্য দর্শক নন্দিত খণ্ড নাটক তিনি বানিয়েছেন।

নাটক এবং চলচ্চিত্রে বিভিন্ন ধারার চরিত্রে অভিনয় করেন জাহিদ হাসান। তবে দর্শকের কাছে তার অন্যান্য চরিত্রগুলোর পাশাপাশি কৌতুক চরিত্রগুলো বেশি আদরণীয়। প্রতিষ্ঠিত মডেল মৌ-এর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ জাহিদ হাসানের রয়েছে দুই সন্তান। তার মেয়ের নাম পুস্পিতা এবং ছেলের নাম পূর্ণ।
এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি