ঢাকা, বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০, || শ্রাবণ ১ ১৪২৭

Ekushey Television Ltd.

শেকৃবিতে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

প্রকাশিত : ২৩:১৭ ২৬ ফেব্রুয়ারি ২০১৯

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদেরকে শিক্ষাবৃত্তি দিয়েছে কামাল- মমতাজ মেমোরিয়াল ট্রাস্ট্র।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় অডিটরিয়ামে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে এ শিক্ষাবৃত্তির চেক তুলে দেন।

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিশ্ববিদ্যালয়ে প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. সেকেন্দার আলী,ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগ, কৃষি বিজ্ঞানী ড.আব্দুল করিম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ট্রাস্টের প্রধান পৃষ্ঠপোষক নিলুফার আহমেদ করিম,শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. মিজানুর রহমান।

এ ধরণের কার্যক্রমের জন্য কামাল-মমতাজ ট্রাস্টের পৃষ্ঠপোষকদের সাধুবাদ জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা যেন জাতির প্রত্যাশার প্রতিফলন ঘটান এ আহ্বান জানান তিনি।

দেশে কোন ছেলে-মেয়ে টাকার অভাবে যাতে লেখাপড়া থেকে বঞ্চিত না হয় সেজন্য মেধাবীদের সহায়তায় এ ধরণের উদ্যোগ নিয়ে এগিয়ে আসার জন্য বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান ডা. দীপু মনি।

পৃষ্ঠপোষক নিলুফার আহমেদ করিম বলেন, যাদের আমরা বৃত্তি প্রদান করেছি তারা যেন সঠিকভাবে তা কাজে লাগাতে ও সমৃদ্ধি অর্জন করতে পারে। তারা যেন অসৎ পথে কোনো উপার্জন না করে। আমরা চাই তারা প্রতিষ্ঠিত হোক।

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন,অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের এ ধরণের বৃত্তি প্রদান করতে পেরে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত ও আনন্দিত।এ ধরণের সহযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মনোবল আরও বৃদ্ধি পাবে এবং তারা শিক্ষাজীবন শেষে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয়ে এ ধরণের বৃত্তি ব্যবস্থা চালু করার তিনি পৃষ্ঠপোষকদের ধন্যবাদ জানান।

শিক্ষার্থী মোহাম্মদ সোলেমান হোসেন বলেন, টাকার পরিমাণ সামান্য হলেও তা আমাদের খুব উপকারে আসবে। আশা করি, সামনের দিনগুলোতে তারা আমাদের পাশে থাকবেন। আমরা কখনো এ ঋণ শোধ করতে পারবো না।

কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি