ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১, || আষাঢ় ১ ১৪২৮

শেষ মুহূর্তের কেনাকাটায় ব্যস্ত ক্রেতারা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৫, ১০ মে ২০২১

দরজায় কড়া নাড়ছে ঈদ। শেষ মুহূর্তের কেনাকাটায় ব্যস্ত ক্রেতারা। তবে করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলার কথা থাকলেও বেশিরভাগ স্থানেই তা মানা হচ্ছে না। এদিকে প্রশাসন বলছে, স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা নেয়া হবে।

ব্রাহ্মণবাড়িয়ায় জমে উঠেছে ঈদের কেনাকাটা। তবে ক্রেতা-বিক্রেতাদের অধিকাংশই মাস্ক ব্যবহার করছেন না। অধিকাংশ মার্কেটে নেই স্যানিটাইজারের ব্যবস্থা। এদিকে লকডাউনের ক্ষতি পুষিয়ে নিতে মার্কেট খোলা রাখার সময়সীমা বাড়ানোর দাবি ব্যবসায়ীদের। আর প্রশাসন বলছে, যেসব বিপণী বিতানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না, সেগুলো বন্ধ করে দেয়া হবে।

ক্রেতারা জানান, বাচ্চার জন্য যে বাজেট নিয়ে এসেছিলাম কিন্তু জিনিসের অনেক দাম। তাতে সবকিছু কেনা সম্ভব হচ্ছে না।

বিক্রেতারা জানান, আমাদের সময়টা যদি ১২টা পর্যন্ত হতো তাহলে একটু ভালো হতো। আমরা আসলে শতভাগ মাস্কের উপর জোড় দিচ্ছি। এছাড়া জনসাধারণকে তো আর কিছু বলতে পারি না।

ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ ও প্রশাসন মোঃ রইছ উদ্দিন বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী যেসব মার্কেটে স্বাস্থ্যবিধি মানা না হবে সেগুলো বন্ধ করার জন্য আইনগত যে নির্দেশনা রয়েছে সেটা প্রতিপালন করবো। 

খুলনায় ক্রেতা সমাগমে মুখরিত মার্কেট-শপিংমল-দোকানপাট। ক্রেতা-বিক্রেতারা বলছেন, স্বাস্থ্যবিধি মেনেই চলছে কেনাকাটা। ক্রেতাদের অভিযোগ, গতবারের তুলনায় এবারে সবকিছুর দাম একটু বেশি। আর বেচা-কেনা নিয়ে খুশী ব্যবসায়ীরা।

বিক্রেতারা জানান, ক্রেতা এবং দোকানদার উভয়ই কিন্তু স্বাস্থ্যবিধি মেনেই কেনাবেচা করছে। ছোট্ট পরিসরে যে বেচাকেনা হচ্ছে তাতে আমরা খুশি। তবে ক্রেতারা জানান, একই মার্কেটে আগের সপ্তাহে যখন এসেছি তখন দামের ট্যাগ লাগানো ছিল, কিন্তু এখন এসে দেখি সেটার দাম বেশি।

ফেনীতে স্বাস্থ্যবিধি মেনে শপিংমল ব্যবসা প্রতিষ্ঠান খোলার পর কয়েকদিন ক্রেতাশূন্য থাকলেও এখন বদলে গেছে পরিস্থিতি। ঈদের কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতারা। তবে অধিকাংশ জায়গায় স্বাস্থ্যবিধির বালাই নেই। আর ব্যবসায়ীরা বলছেন, স্বাস্থ্যবিধি মানতে গ্রাহকদের বাধ্য করা হচ্ছে।

জনস্বাস্থ্য রক্ষায় ক্রেতা-বিক্রেতারা আরও সচেতন হবেন এমনটাই প্রত্যাশা সবার।
দেখুন ভিডিও :


এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি