ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

সচিব নরেন দাস ছিলেন কাজের প্রতি নিষ্ঠাবান: আইনমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫১ ৩ আগস্ট ২০২০

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের প্রয়াত সচিব নরেন দাসকে আমরা হারিয়ে যেতে দিবো না। কারণ নরেন ছিলেন, কাজে অত্যন্ত নিষ্ঠাবান ও আন্তরিক। তিনি  ছিলেন নিরহংকারী, সবদিক থেকে সৎ এবং বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের প্রয়াত  সচিব নরেন দাস স্মরণে আজ  সোমবার বিকালে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন আইনমন্ত্রী। লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ এ স্মরণ সভার আয়োজন করে।
 
মন্ত্রী বলেন, নরেন দাস আজ আমাদের মাঝে না থাকলেও তার যে আদর্শ সেটা আমাদের বাঁচিয়ে রাখতে হবে। কারণ নরেন দাসের আদর্শগুলো কাজে লাগালে দেশের উপকারের পাশাপাশি  তাঁর যথার্থ মর্যাদাও প্রদান করা হবে। নরেন দাসের ব্যবহারের মধ্যে যে অমায়িকভাব ছিলো তা সত্যিই অনুকরণীয়। তাঁর মধ্যে কোন গরিমা ছিল না। নরেন দাস সবসময় মানুষের সাথে আন্তরিক ব্যবহার করতেন। তিনি না থাকার যে শূন্যতা তা আমাদেরকে ব্যথিত করা ছাড়াও কাজে শূন্যতা অনুভব করাবে।

লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব (চলতি দায়িত্ব) মো. মইনুল কবির এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, প্রয়াত সচিব নরেন দাসের স্ত্রী মিতালি রানী দাস, আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব উম্মে কুলসুম, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম সচিব হাফিজ আহমেদ চৌধুরী ও মোহাম্মদ জাকির হোসেন প্রয়াতের স্মরণে আলোচনা এবং তাঁর আত্মার শান্তি কামনা করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম সচিব ড. মো. জাকেরুল আবেদীন।

এআই//আরকে
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি