ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

সন্দ্বীপে ভুল চিকিৎসায় আ.লীগ নেতার মৃত্যুর অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৪ ৮ আগস্ট ২০২০ | আপডেট: ২৩:৪৪ ৮ আগস্ট ২০২০

সন্দ্বীপে ভুল চিকিৎসায় মাইটভাঙ্গা ইউনিয়ন ৬নং ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশ্রাফের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করছেন স্বজনরা। বৃহস্পতিবার সন্দ্বীপ মেডিকেল সেন্টারের চিকিৎসক ডা. রিয়াজ উদ্দিন রুবেলের চিকিৎসাধীন এই রোগীর মৃত্যু হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত ৫-৬ দিন যাবত জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন তিনি। এরপর রোগী নিজ বাসায় সন্দ্বীপ মেডিকেল সেন্টারের ডা.রিয়াজ উদ্দিন রুবেলের চিকিৎসাধীন ছিলেন।

মৃত আশ্রাফের ছেলে রবিন অভিযোগ করে বলেন "গতকাল সকালে আব্বুর শারীরিক অবস্থার অবনতি হলে ডাঃ রিয়াজ উদ্দিন রুবেলের সাথে যোগাযোগ করলে তিনি সন্দ্বীপ মেডিকেল সেন্টারে নিয়ে আসতে বলেন, মেডিকেল নিয়ে যাওয়ার পর তিনি কী একটা ইনজেকশন দেন। এরপর দশ মিনিটের মধ্যে আমার আব্বু মারা যায় "

এই বিষয়ে অভিযুক্ত ডাঃ রিয়াজ উদ্দিন রুবেলের সাথে কথা বললে তিনি বলেন "আমার নামে যে অভিযোগটি করা হয়েছে সেটি সম্পূর্ণ ভিত্তিহীন। আবেগের বসবতি হয়ে এমনটা অভিযোগ করছেন তাঁরা শ্বাসকষ্ট নিয়ে আসলে রোগীকে নরমালি যে ইনজেকশনটি দেওয়া হয় ঐ ইনজেকশন ও সাথে গ্যাস্ট্রিকের ইনজেকশন দেওয়া হয়েছে আমাদের যতটুকু অক্সিজেন সাপোর্ট দেওয়ার সুযোগ ছিলো আমরা তাও দিয়েছি।' 

সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফজলুল করিম বলেন, 'আমি রোগীর ব্যবস্থাপত্র দেখেছি। এই রোগীর ক্ষেত্রে দুটো ভুল সিদ্ধান্ত নিয়েছে সন্দ্বীপ মেডিকেল সেন্টার। প্রথমত, রোগীর জ্বর,কাশি, গলা ব্যথা ছিল। তাই এসময় করোনা টেস্ট করানোকে সমীচীন বলে মনে করি। দ্বিতীয়ত, গত ২ অগাস্টের রোগীর টেস্ট রিপোর্টে নিউমোনিয়া ধরা পরেছে। এত উপসর্গ থাকা সত্ত্বেও রোগীকে তাদের অধীনে রাখাটা ছিল সব থেকে বড় ভুল। তাছাড়া এই বিষয়ে আমাদের সাথে যোগাযোগ করতে পারতো। তারা সেটাও করেনি। তাই এটাকে দায়িত্বে অবহেলাও বলা যায়। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খবরটি ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে শোকের পাশাপাশি ক্ষোভ ছড়িয়ে পড়ে এবং এই ঘটনার  সঠিক তদন্ত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।
কেআই/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি