ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৫ ১৪২৬

Ekushey Television Ltd.

সাউথ এশিয়ান গেমসে অংশ নিতে নেপাল যাচ্ছে ইবির ৬ শিক্ষার্থী

ইবি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩৪ ১৭ নভেম্বর ২০১৯

নেপালের কাঠমান্ডু ও পোখারাতে অনুষ্ঠিতব্য দক্ষিণ এশিয়ার অলিম্পিক খ্যাত সাউথ এশিয়ান (এসএ) গেমস-২০১৯ এ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৬ শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। আগামী ২৯ নভেম্বর শিক্ষার্থীরা গেমস-এ অংশ নিতে নেপালের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। রবিবার শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মোহাম্মদ সোহেল বিষয়টি নিশ্চিত করেছেন। 

আগামী ১ থেকে ১০ ডিসেম্বর নেপালে সাউথ এশিয়ান গেমস-২০১৯ অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ছাত্র সাকিব বাস্কেটবল, লোক প্রশাসন বিভাগের তামিম রোল বল এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ইমন হ্যান্ডবল ইভেন্টে অংশগ্রহণ করবেন। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্রী প্লাবনী হক হাইজাম্প, তামান্না আকতার ১০০ মিটার হার্ডেলস, ১০০ মিটার ও ৪০০ মিটার রীলে রেস এবং রিংকী খাতুন লংজাম্প ও ১০০ মিটার রীলে রেস ইভেন্টে অংশগ্রহণ করবেন। 

জানা যায়, দেশের ৪৫টি পাবলিক বিশ^বিদ্যালয়ের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ সংখ্যক প্রতিযোগী এ গেমস-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো থেকে মোট ৭ শিক্ষার্থী গেমসটিতে অংশ নিবেন।  

এদিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী খেলোয়ারদের শুভেচ্ছা জানিয়েছেন। উপাচার্য বলেন, ‘খেলোয়াররা পদক জয় করে ইসলামী বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশের মান উজ্জ্বল করবে, এই প্রত্যাশা রাখছি।’

কেআই/আরকে
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি