ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

সারাদেশের ৮৫টি বাজারে অভিযানে সোয়া ৪ লাখ টাকা জরিমানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৩ ৯ মে ২০২০

চলমান করোনা সংকটাবস্থায়ও বাজার নিয়ন্ত্রণে রাজধানীসহ সারাদেশে অব্যাহত রয়েছে অভিযান। আজও দেশের ৮৫টি পাইকারি ও খুচরা বাজারে অভিযান চালিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়াধীন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এতে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ৪ লাখ ২৩ হাজার ৮শ টাকা জ‌রিমানা করা হয়। এর মধ্যে রাজধানীতে ১৬টি ও ঢাকার বাহিরে ৬৯টি বাজারে অভিযান পরিচালিত হয়। 

ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপপরিচালক আতিয়া সুলতানা, মো. মাসুম আরেফিন, আফরোজা রহমান, বিকাশ চন্দ্র দাস। এছাড়া সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, রোজিনা সুলতানা, মাগফুর রহমান ও মাহমুদা আক্তার।

তদারকিকালে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য বিক্রয়সহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধের দায়ে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়। 

এ প্রসঙ্গে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা জানান, ‘পবিত্র রমজানে ও করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সাপ্তাহিক ছুটির দিনেও ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে। কোন অসাধু ব্যক্তি নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য ও মান নিয়ে কারসাজি করলে জিরো টলারেন্স দেখানো হচ্ছে। একইসাথে যারা নিয়ম মেনে ব্যবসা পরিচালনা  করছেন ও দেশের এই ক্রান্তিলগ্নে জনগণের পাশে এসে দাঁড়িয়েছেন, সেই সকল সৎ ব্যবসায়ীদের আন্তরিক ধন্যবাদ ও সাধুবাদ জানাই।’

এছাড়াও নিত্যপণ্যের উৎপাদনকারী, আমদানিকারক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের নিত্যপণ্যের ক্রয় মূল্যের রশিদ এবং মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন করতে এবং ন্যায্যমূল্যে পণ্য বিক্রয়ের জন্য আহ্বান জানান তিনি। 

এআই//এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি