ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৩০:৫১

Ekushey Television Ltd.
পুঁজিবাজারের সব খবর

সূচক কিছুটা বাড়লেও কমেছে লেনদেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৩ এএম, ৯ জুলাই ২০১৮ সোমবার | আপডেট: ১০:৩৬ পিএম, ৯ জুলাই ২০১৮ সোমবার

সূচক বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ। তবে লেনদেনের পরিমাণ কিছুটা কমেছে। রোববার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৯টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছে ১৬৫টির, আর ৪৬টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স মাত্র ৩ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ৩৬৬ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৮৯২ কোটি ৪৯ লাখ টাকা।
সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩৭টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১০৪টির, আর ২৪টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৪৪ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক
ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৯ জুলাই। সভায় দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক

প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক
মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের এক প্রাতিষ্ঠানিক পরিচালক ৫ লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেট থেকে এই শেয়ার কেনা হবে।

শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে এপেক্স ফুডস, শাহজিবাজার পাওয়ার ও ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিগুলো এই জবাব দেয়।

ইফাদ অটোস
২ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে ঢাকা জেলার ধামরাইয়ে ১৯০ ডেসিমেল জমি কিনবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইফাদ অটোস লিমিটেড। নিজস্ব কারখানার পাশের এই জমি ভবিষ্যতে ব্যবসা সম্প্রসারণ কাজে ব্যবহৃত হবে বলে জানিয়েছে কোম্পানিটি।

ইন্টারন্যাশনাল লিজিং
‘বি’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উঠে এলো ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড। গেল বছর ১২ শতাংশ লভ্যাংশ দেয়ায় ক্যাটাগরির এই পরিবর্তন। তবে মাকেট ক্যাটাগরি পরিবর্তন হওয়া ৩০ কার্যদিবস এ শেয়ারে মার্জিন ঋণ প্রযোজ্য হবে না।

১২ জুলাই যেসব কোম্পানি বোর্ড মিটিং
পিপলস ইন্স্যুরেন্স, ইন্টারন্যাশনাল লিজিং ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ১২ জুলাই। সভায় দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

ম্যারিকো
ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুলাই। সভায় প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

এসএইচ/



এই বিভাগের জনপ্রিয়

© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি