ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৩ ১৪২৮

সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত ২০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৩, ৬ মার্চ ২০২১ | আপডেট: ১০:২৪, ৬ মার্চ ২০২১

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৩০ জন। প্রত্যক্ষদর্শী ও দেশটির রাষ্ট্রায়াত্ব সংবাদ মাধ্যমের উদ্ধৃতি দিয়ে এমনটাই জানিয়েছে আল জাজিরা ও রয়টার্স।

স্থানীয় সময় শুক্রবার (৫ মার্চ) সন্ধ্যায় বন্দর নগরী মোগাদিসুর লুল রেস্তোরাঁর সামনে গাড়ি বোমা হামলার ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করে আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের প্রতিষ্ঠাতা ডা. আব্দুল্লাহ কাদির বলেছেন, ‘এখন পর্যন্ত আমরা ঘটনাস্থল থেকে ২০ জনের মরদেহ ও ৩০ জন আহত ব্যক্তিকে বহন করে হাসপাতালে নিয়েছি।’

একজন প্রত্যক্ষদর্শী ঘটনার বিবরণ দেন এভাবে, ‘আমি তখন রেস্তোরাঁয় ঢুকতে যাচ্ছিলাম। এ সময় একটি গাড়ি বেপরোয়া গতিতে রেস্তোরাঁর দিকে ঢুকে পরে। আমি দ্রুত সেখান থেকে সরে যাই। অল্প কিছুক্ষণের মধ্যেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। পুরো এলাকা ধোঁয়ায় ছেয়ে যায়। এ সময় গুলির শব্দও শোনা যায়।’

সোমালিয়ার রাষ্ট্রায়াত্ব রেডিও মোগাদিসুর জানিয়েছে পুরো এলাকা পুলিশ নিয়ন্ত্রণে নিয়েছে এবং ঘিরে রেখেছে। বিস্ফোরণে বেশ কিছু সম্পদও ক্ষতিগ্রস্ত হয়েছে।

দেশটির নিরাপত্তা কর্মকর্তা মোহামেদ ওসমান জানিয়েছেন, হামলাটি খুবই ভয়াবহ ছিল। প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। অনেক মানুষ হতাহত হয়ে থাকবে, প্রকৃত সংখ্যা এখনও জানা যায়নি। তবে জানার চেষ্টা চলছে।

উল্লেখ্য, সোমালিয়ায় সন্ত্রাসী গোষ্ঠী আল শাবাব প্রায়শই এই ধরনের ঘটনা ঘটিয়ে থাকে। তবে শুক্রবার সন্ধ্যার এই আত্মঘাতী গাড়ি বোমা হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি।
এএইচ/এসএ/


 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি