ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

সৌদিতে আরও ৯ বাংলাদেশির মৃত্যু

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব থেকে

প্রকাশিত : ২০:০০ ২৩ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:৫৩ ২৩ এপ্রিল ২০২০

সৌদিতে মারা যাওয়া ১০ বাংলাদেশি

সৌদিতে মারা যাওয়া ১০ বাংলাদেশি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে প্রতিদিন মারা যাচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা। গত ২৪ ঘণ্টার ব্যবধানে করোনায় হৃদরোগে আক্রান্ত হয়ে দেশটিতে আরও ১০ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধার মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন- 
জেদ্দায় করোনায় আক্রান্ত হয়ে নগরীর একটি হাসপাতালে মারা যান মোহাম্মদ আজিজুল হক ড্রাইভার ও মোহাম্মদ ইদ্রিস। তাদের উভয়ের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নে। 

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মদিনার ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মোস্তাক আহমদ। তিনি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মিজারখীল সরাইতলী গ্রামের আছাফ মিয়ার পুত্র।

করোনায় আক্রান্ত হয়ে মদিনার একটি হাসপাতালে মারা যান মোহাম্মদ সোহেল। তিনি মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার চরমাধুব গ্রামের আবছার আলীর পুত্র।

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মদিনার একটি হাসপাতালে মারা যান প্রবাসী আব্দুর রহিম। তিনি নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার ২নং হাটগাও নধোনা ইউনিয়নের নকু মৌলভী বাড়ির মৃত বদিউজ্জামানের একমাত্র পুত্র।

করোনা আক্রান্ত হয়ে মদিনার একটি হাসপাতাল মারা যান আবদুল মান্নান। তার বাড়ি মানিকগঞ্জ জেলার  সিংগাইর উপজেলা চন্দহর।

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেদ্দা ন্যাশনাল হসপিটালে মারা যান মুহাম্মদ শিমুল। তার ঠিকানা পাওয়া যায়নি।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মক্কার একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে আছেন আবু জাফর দেওয়ান। তার বাড়ি লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার ৩নং চরমোহনা ইউনিয়নের ১নং চরমহড়া মাওলানা বাড়িতে।

করোনায় আক্রান্ত হয়ে মদিনার একটি হাসপাতালে মারা যান মুহাম্মদ আলমগীর। তার বাড়ি চাদঁপুর জেলায়। মক্কা নগরীর একটি হাসপাতালে মারা যান শিক্ষক মাহাবুবুর রহমান। তার বাড়ী কক্সবাজার জেলা সদর উপজেলায়।

সৌদিতে গত দু'মাসের কাছাকাছি সময় ধরে কারফিউ চলাকালীন করোনা আক্রান্ত হয়েছে ১২ হাজার ৭৭২ জন। তার মধ্যে ১২১ জনের মৃত্যু হয়েছে, যার মধ্যে ৩৬ জনই বাংলাদেশি। এদের মধ্যে চট্টগ্রামের রয়েছেন ১৮ জন। এছাড়া হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ৫৯ জন বাংলাদেশি।

এদিকে, প্রাণঘাতী করোনা প্রতিরোধে সৌদির ১৩টি বড় শহরে অনির্দিষ্টকাল ও সমগ্র আরবজুড়ে কারফিউ চলছে। এর মধ্যে মাহে রমজানে কারফিউ চলাকালীন নতুন সময় ও দিক নির্দেশনা ঘোষণা করেছে দেশটির সরকার।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি