ঢাকা, বুধবার   ২৬ জানুয়ারি ২০২২, || মাঘ ১২ ১৪২৮

সৌদিতে করোনায় আক্রান্ত ৮২ ভাগই বিদেশি

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৩, ২০ এপ্রিল ২০২০ | আপডেট: ১১:১০, ২০ এপ্রিল ২০২০

সৌদি আরবের বিভিন্ন এলাকার বাসিন্দাদের শরীরের নমুনা সংগ্রহ করছেন স্বাস্থ্যকর্মীরা- একুশে টেলিভিশন

সৌদি আরবের বিভিন্ন এলাকার বাসিন্দাদের শরীরের নমুনা সংগ্রহ করছেন স্বাস্থ্যকর্মীরা- একুশে টেলিভিশন

সৌদি আরবে এ পর্যন্ত যারাই করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন তাদের ৮২ ভাগই বিদেশি। নিজ নাগরিক ও বসবাসরত বিদেশিদের মধ্যে প্রায় ২ লাখ জনের শরীরের নমুনা পরীক্ষা করেছে দেশটির প্রশাসন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ও বিভিন্ন শীর্ষস্থানীয় ল্যাবরেটরিতে কোভিড-১৯ ভাইরাসের পরীক্ষা করা হয় বলে জানান স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. আল-আবদ আল-অলি।

তিনি বলেন, ‘আমরা পলিমারেজ চেইন বিক্রিয়া (পিসিআর) দ্বারা কোভিড-১৯ পরীক্ষা করছি যাতে করে নির্ভুলতার সঙ্গে ভাইরাসটি শনাক্ত হয়।’ 

এদিকে গতকাল রোববারও দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০৮৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৯৩৬২জন। গতকাল ৫ জনসহ মারা গেছেন ৯৭জন। গত দুই দিনে ৮৯২টি জনবহুল এলাকায় বসবাসরতদের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা রোগীদের ৮২ ভাগই বিদেশী বলে জানায় পরীক্ষা চালানো বেসরকারী হাসপাতাল আল-এলি হাসপাতাল কর্তৃপক্ষ। জনসংখ্যার ঘনত্ব, আবাসন ইউনিটের সংখ্যা এবং সেই অঞ্চলে ধরা পড়া রোগীর সংখ্যা অনুসারে ঐ অঞ্চলসমূহে আরও কয়েক সপ্তাহ পরীক্ষা চালানো হবে বলে জানা যায়। 

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সকলেই বিদেশি বলে জানিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়। মৃতদের মধ্যে ৪ জন মক্কা ও ১ জন জেদ্দার বাসিন্দা। 

এমএস/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি