ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০, || কার্তিক ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

সৌদি আরবে কারফিউ শিথিল

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ০৯:২৭ ২৬ এপ্রিল ২০২০ | আপডেট: ১৪:৩৩ ২৬ এপ্রিল ২০২০

করোনা প্রতিরোধে সৌদি আরবে চলমান কারফিউ শিথিল করা হয়েছে। আজ রোববার থেকে থেকে আগামী ১৩ মে পর্যন্ত পবিত্র  মক্কা নগরী ও ২৪ ঘণ্টার কোয়ারিন্টিন করা এলাকাসমূহ দেশটির অন্যান্য এলাকায় সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত কারফিউ প্রত্যাহার করা হয়েছে।  সৌদির এক রাজকীয় ফরমানে বিষয়টি জানানো হয়েছে। 

এছাড়া পূর্বের কারফিউ আওতামুক্ত বিভিন্ন সেক্টরসহ আরও কিছু আর্থিক ও বানিজ্যিক সেক্টর তাদের কার্যক্রম আগামী ২৯ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত ঐ সময়ের মধ্যে চালাতে পারবে। তবে এ সময়ে শপিং মল, পাইকারী ও খুচরা বিক্রয়ের ব্যবসা প্রতিষ্ঠানে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে হবে। যে সমস্ত সেক্টরে সামাজিক দুরত্ব বজায় রাখা যায় না যেমন সেলুন, বিউটি পারলার, ফিটনেস সেন্টার, বিনোদন কেন্দ্র, সিনেমা, কফি শপ, রেস্টুরেন্টসহ সে সকল সেক্টরসমূহ আগের মতই বন্ধ থাকবে। উল্লেখিত সেক্টরসমূহে নিয়মিত প্রয়োজনীয় স্বাস্থ্য বিধি মেনে চলা হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করা বাধ্যতামূলক করা হয়েছে। 

সামাজিক দূরত্ব বজায় রাখার উপর গুরুত্ব দিয়ে ৫ জনের বেশি মানুষ একত্রিত না হতে বলা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত মসজিদে জামাতে নামাজ অনুষ্ঠিত হবে না।

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি