ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

সৌদি আরবে প্রবাসীদের পাশে বৃহত্তর চট্টগ্রাম সমিতি জেদ্দা

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব প্রতিনিধি 

প্রকাশিত : ২১:৫৩ ২৪ এপ্রিল ২০২০ | আপডেট: ২১:৫৪ ২৪ এপ্রিল ২০২০

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রকোপে সৌদি আরবের অনেক প্রবাসী কর্মহীন হয়ে পড়েছে। দেশটির অনেক এলাকা লকডাউন ঘোষণা করায় বিপাকে আছেন প্রবাসীরা। প্রতিবারের মতই  তাদের সাহায্যে এগিয়ে এসেছে বৃহত্তর চট্টগ্রাম সমিতি জেদ্দা।

চট্টগ্রাম সমিতি জেদ্দার পক্ষ থেকে গত এক সপ্তাহ ধরে জেদ্দার আনাচে কানাচে কর্মহীন হোম কোয়ারেন্টাইনে থাকা তিন শতাধিক প্রবাসী ও পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ( ত্রান নয়) ভালোবাসার উপহার হিসেবে দিয়ে আসছে, চাল, ডাল, আলু, লবণ, ছোলা, পিয়াজ, তেল ও মুড়ি। 

জেদ্দাস্থ বৃহত্তর চট্টগ্রাম সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার লিয়াকত আলী ও সাধারণ সম্পাদক আমানে আলম আমানের অক্লান্ত পরিশ্রম করে চলতে থাকা কারফিউর মাঝে ও তাদের নিজস্ব পরিবহনে করে রিলিকরে যাচ্ছেন। বৃহত্তর চট্টগ্রাম সমিতি জেদ্দা প্রধান উপদেষ্টা আলহাজ্ব মোহাম্মদ আয়ুব সার্বিক সহযোগীতা এবং সার্বিক তত্বাবধান করে আসছে এই সহযোগিতা। 

বৃহত্তর চট্টগ্রাম সমিতি জেদ্দা এর সভাপতি ইঞ্জিনিয়ার লিয়াকত আলী বলেন, বিশ্বের ক্লান্তিকালে বিত্তবানদের স্ব-স্ব অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। কিছুটা হলেও দুর্দশাগ্রস্থ মানুষের পাশে দাঁড়াতে হবে । প্রবাসের বুকে দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখতে সবাইকে সৌদি আরবের আইন কানুন মেনে চলার আহবানও জানান তিনি।
সভাপতি আরও বলেন, আমরা বৃহত্তর চট্টগ্রাম সমিতি জেদ্দা সৃষ্টি লগ্ন থেকেই সবসময়ই দেশে এবং বিদেশে যেকোন দূর্যোগে আমাদের সাধ্যমতো ক্ষতিগ্রস্তদের পাশে এগিয়ে আসতে চেষ্টা করি। তারই ধারাবাহিকতায় সৌদি আরবে দুর্দশাগ্রস্থ প্রবাসী ভাইদের পাশে এগিয়ে আসতে পেরে নিজেদের ধন্য মনে করছি। যতদিন এই দূর্ভোগ থাকবে ততদিন চেষ্টা করব এই প্রবাসীদের পাশে থাকার আগামীতে সকলের সহযোগিতা নিয়ে “ভালবাসার উপহার” নামক এই কর্মসূচী চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি। 
সমিতির সাধারণ সম্পাদক আমানে আলম আমান বলেন, আমরা যদি আমাদের সকলের যে যার জায়গা থেকে সাধ্যমতো এগিয়ে আসি আমাদের প্রবাসী ভাইদের কষ্ট কিছুটা হলেও লাগব হবে।

তিনি সৌদি আরব ও জেদ্দার কমিনিউটির নেতৃবৃন্দের ভূয়সী প্রশংসা করে বলেন ইতি মধ্যে অনেক রাজনৈতিক নেতৃবৃন্দ ও সংগঠন গুলো  মানবতার সেবায় এগিয়ে এসেছে সত্যি তা প্রসংশানীয়। 

বৃহত্তর চট্টগ্রাম সমিতি জেদ্দা এই ভালোবাসার উপহার কার্যক্রমের সাথে সমিতির উপদেষ্টা মন্ডলীর সদস্য, কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাধারণ সদস্য সহ সকলে মিলিত প্রয়াস এটি বিশেষ করে প্রধান উপদেষ্ট মোহাম্মদ আয়ুব, কার্যনির্বাহীর সদস্য মোহাম্মদ রফিক  খান (গুরাইয়া) মোহাম্মদ নাঈম উদ্দিন (নজলা) ইসমাঈল হোসেন ( বওয়াদী) এবং বেলাল উল্লাহ (কিলো ছাবা ও  আরবাতাস) যাদের কথা উল্লেখ নাকরলে নয় । এছাড়া ও এটা সকল সদস্যগণের সার্বিক সহযোগিতার ফসল। যার ফলে দুর্দশাগ্রস্থ প্রবাসীদদের মাঝে ঘরে ঘরে গিয়ে এই ভালোবাসার উপহার পৌঁছিয়ে দেয়া সম্ভব হয়েছে বলে মনে করছেন সংগঠনের সভাপতি ।

আরকে/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি