ঢাকা, মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯, || কার্তিক ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

স্ট্যান্ডার্ড চার্টার্ড ও মেরিকো বাংলাদেশ’র চুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৭ ৩০ সেপ্টেম্বর ২০১৯

মেরিকো বাংলাদেশ লিমিটেড ও স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ সম্প্রতি একটি অনলাইন শুল্ক প্রদান চুক্তিতে সই করেছে। এই চুক্তির আওতায় মেরিকো বাংলাদেশ লিমিটেড স্ট্যান্ডার্ড চার্টার্ডের অনলাইন প্ল্যাটফর্ম স্ট্রেইট-টু-ব্যাংক (এসটুবি) নেক্সট জেন-এর মাধ্যমে আমদানির বিপরীতে তাদের শুল্ক প্রদান সম্পাদন করতে সক্ষম হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের সময় স্ট্রেইট-টু-ব্যাংক (এসটুবি) নেক্সট জেন’র মাধ্যমে প্রথম লাইভ শুল্ক প্রদান লেনদেন কার্যকর করা হয়েছিল।

মেরিকো বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আশীষ গোপাল এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ’র হেড অব ট্র্যানজেকশন ব্যাংকিং অপূর্ব জেইন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে মেরিকোর প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত চুক্তিতে সই করেছেন। 

এছাড়া মেরিকো বাংলাদেশ লিমিটেডের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ইলিয়াস আহমেদ, স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ’র হেড অব কমার্শিয়াল ব্যাংকিং এনামুল হক এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্দ্ধতন কর্মকর্তারা চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্ট্রেইট-টু-ব্যাংক (এসটুবি) নেক্সট জেন সরাসরি কাস্টমস হাউসগুলিতে রিয়েল টাইম ভিত্তিতে আমদানি শুল্ক প্রদানে সক্ষম, যাতে ব্যাংকের ক্লায়েন্টদের উল্লেখযোগ্যভাবে সময় সাশ্রয় হয় এবং ম্যানুয়াল প্রক্রিয়াগুলিও হ্রাস পায়।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি