ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯, || ভাদ্র ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

স্ট্যান্ডার্ড ব্যাংকের নতুন পরিচালক কাজী খুররম আহমেদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩১ ২৩ জুলাই ২০১৯ | আপডেট: ২১:৩৪ ২৩ জুলাই ২০১৯

স্ট্যান্ডার্ড ব্যাংকের শেয়ারহোল্ডার, এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্টের পরিচালক ও এসবিএল শরিয়াহ্ সুপারভাইজরি কমিটির সদস্য কাজী খুররম আহমেদ স্ট্যান্ডার্ড ব্যাংকের পরিচালক নির্বাচিত হয়েছেন। 
 
ব্যাংকের ২০তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে তিনি ব্যাংকের পরিচালক পদে নির্বাচিত হন। কাজী খুররম  স্ট্যান্ডার্ড ব্যাংকের চেয়ারম্যান ও লায়ন্স ক্লাবসের ইন্টারন্যাশনাল ডিরেক্টর কাজী আকরাম উদ্দিন আহমদের সন্তান। তিনি বাংলাদেশে নিযুক্ত গাম্বিয়ার অনারারি কনসাল।

কাজী খুররম যুক্তরাষ্ট্রের পারডিউ বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ও বিজনেস ম্যানেজমেন্টে বিএসসি ডিগ্রি অর্জন করেন। ২০১০ সালে তিনি যুক্তরাজ্যের আন্তর্জাতিক বায়োগ্রাফিক্যাল সেন্টার থেকে ‘লিডিং প্রফেশনালস্ অব দ্য ওয়ার্ল্ড’স্বীকৃতি লাভ করেন। একইবছর আমেরিকান বায়োগ্রাফিক্যাল ইনস্টিটিউট তাকে ‘ম্যান অব দ্য ইয়ার’ঘোষণা করে।

কাজী খুররম ১৫ বছরেরও অধিক সময় ধরে ধরে বহুবিধ ব্যবসার সাথে জড়িত। তিনি ইস্টার্ন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসের ডিরেক্টর, আহমেদ অ্যান্ড সন্সের সত্ত্বাধিকারী এবং ইএমএক্সের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। 

তিনি এফবিসিসিআই’র আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক স্থায়ী কমিটির প্রাক্তন চেয়ারম্যান। কাজী খুররম অ্যামাজন.কম এ সর্বাধিক বিক্রিত বই ‘দি ডার্ক সায়েন্স অব লজিক্যাল ফ্যালাসিসের লেখক।

বইটি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিলেবাসভুক্ত। তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের একজন ফেলো।
 আই/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি