ঢাকা, রবিবার   ২৪ জানুয়ারি ২০২১, || মাঘ ১০ ১৪২৭

স্পেনে আট বাংলাদেশি করোনায় আক্রান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৯, ১৩ মার্চ ২০২০

স্পেনে করোনায় আক্রান্ত হয়েছেন তিন হাজার ও মৃত্যু হয়েছে ৮৪ জনের- আল জাজিরা

স্পেনে করোনায় আক্রান্ত হয়েছেন তিন হাজার ও মৃত্যু হয়েছে ৮৪ জনের- আল জাজিরা

ইউরোপের স্পেনে প্রাণঘাতী করোনা ভাইরাসে আট বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে তিনজনের বাড়ি সিলেট, দুই জনের ঢাকায়, এক জনের বাড়ি যশোর, একজনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। অপর একজনের বাড়ির বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

আক্রান্ত আটজনই হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশি মানবাধিকার সংস্থা ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী। একই সঙ্গে ঢাকার বাসিন্দা প্রবাসী স্বামী ও স্ত্রীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলেও জানা যায়। 

মো. ফজলে এলাহী জানিয়েছেন, সিলেটের তিনজনের বয়স ৪৫, ৪৩ এবং নারীর বয়স ৩৫ বছর। তারা স্পেনের মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসে থাকেন। আক্রান্ত অপর দুজন সম্পর্কে স্বামী-স্ত্রী, তাদের অবস্থা আশঙ্কাজনক। তাদের আইসিইউতে রাখা হয়েছে বলে জানা গেছে। আক্রান্ত স্বামীর বয়স ৩৭ ও স্ত্রীর ২৬। তাদের দুই মাসের একটি বাচ্চাকে হাসপাতাল হেফাজতে রাখা হয়েছে। তারা দেশটির রাজধানী মাদ্রিদের অদূরে কারাবানচলে থাকেন। করোনায় আক্রান্ত অপর দুজনই তরুণ। এর মধ্যে ২৫ বছর বয়সী একজনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। অপরজনের বাড়ির ঠিকানা জানা যায়নি। তারা দুজনই রাজধানী মাদ্রিদে দীর্ঘদিন থেকে বসবাসরত।

দেশটির রাজধানী মাদ্রিদসহ এরই মধ্যে কারোনার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ইতোমধ্যে মাদ্রিদ, বার্সেলোনাসহ বেশ কয়েকটি প্রদেশে শিক্ষাপ্রতিষ্ঠানসহ অফিস আদালত বন্ধ করা হয়েছে। এমনকি বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের বাঙালি পরিচালনাধীন বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদে আজকের জুমার নামাজও হয়নি।

উল্লেখ্য, স্পেনে এখন পর্যন্ত করোনা ভাইরাসে ৮৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন তিন হাজার ৩ জন। এর মধ্যে ১৮৯ জন সুস্থ হয়েছেন।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি