ঢাকা, মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০, || মাঘ ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

স্বর্ণ ও হীরা ফেরত দেওয়ার দাবিতে ডাকা ধর্মঘট নিয়ে প্রশ্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৮ ৮ জুন ২০১৭ | আপডেট: ১৪:৪৭ ৮ জুন ২০১৭

আপন জুয়েলার্সের জব্দ করা স্বর্ণ ও হীরা ফেরত দেওয়ার দাবিতে জুয়োলার্স সমিতির ডাকা ধর্মঘট নিয়ে প্রশ্ন তুলেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আপন জুয়োলার্সের বিরুদ্ধে সুনির্দিষ্ট চোরাচালানের অভিযোগের কথা বলছে তারা। আর আইনি কাঠামোর মধ্যেই সবকিছু করা হয়েছে বলেও দাবি তাদের।
আপন জুয়েলার্সের স্বর্ণ ও হীরা জব্দ করার প্রতিবাদে রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাচ্ছে জুয়েলার্স সমিতি। অভিযানের মাধ্যমে সারাদেশে স্বর্ণ ব্যবসায়ীদের হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ তাদের। এসব ঘটনার জন্য শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খানকে দায়ি করে তার অপসারণও দাবি করেছে জুয়েলার্স সমিতি।
তবে জুয়েলার্স সমিতি’র দাবি যৌক্তিক নয় বলে দাবি করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আইন মেনেই আপন জুয়েলার্সের স্বর্ণ ও হীরা জব্দ করা হয়েছে বলে জানিয়েছে তারা।
আর যত্রতত্র অভিযানও চলছে না দাবি করেন তিনি।
বনানীর রেইনট্রি হোটেলে ছাত্রী ধর্ষণের ঘটনার পর এ’ মামলার প্রধান আসামি সাফাত আহমেদের বাবা আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের স্বর্ণ চোরাচালানের বিষয়টি আলোচিত হয়। পরে বৈধ কাগজপত্র দেখাতে না পরায় আপন জুয়েলার্সের পাঁচটি শাখায় অভিযান চালিয়ে সোয়া ১৫ মণ স্বর্ণ ও ৪২৯ গ্রাম হীরা জব্দ করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।



© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি