ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

স্বল্প সময়ের জন্য ট্রাম্পের ওয়েবসাইট হ্যাক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৯ ২৮ অক্টোবর ২০২০

নির্বাচনের মাত্র এক সপ্তাহ আগে মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারণা ওয়েবসাইট অকেজো করা হয়েছে। তবে তা স্বল্প সময়ের জন্য। কর্মকর্তারা এ খবর জানান।

ডোনাল্ডজেট্রাম্পডটকম এই ওয়েবসাইট খোলার পরই তাতে লেখা আসছিল ওয়েবসাইটটি জব্দ করা হয়েছে। সাধারণত এই ওয়েবসাইটে নির্বাচনী প্রচারণার তথ্য ও তহবিল সংগ্রহের আবেদন করা হয়।

মার্কিন সংবাদ মাধ্যমে বলা হয়, ওয়েবসাইটের বার্তায় বলা হয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্প পৃথিবীতে যথেষ্ট ফেক নিউজ ছড়িয়েছেন।

ট্রাম্পের প্রচারণা মুখপাত্র টিম মার্টাহ বলেছেন, ওয়েবসাইটটি দ্রুতই উদ্ধার করা হয়েছে এবং গুরুত্বপূর্ণ কোন তথ্য তারা নিতে পারেনি।

তিনি আরো বলেন, কে বা কারা হ্যাক করেছে তা আইন প্রয়োগকারী সংস্থার লোকজন খতিয়ে দেখছে।

এদিকে হ্যাকাররা এক বার্তায় গোপন তথ্য হাতিয়ে নেয়ার দাবি করেছে। তারা বলছে, কেউ যদি গোপন তথ্য প্রকাশ ও রাখতে চায় তাহলে তাদের নির্দিষ্ট ঠিকানায় ক্রিপ্টোকারেন্সি পৌঁছে দিতে হবে।

উল্লেখ্য, পৃথিবীর অন্যতম বৃহত্তম গণতন্ত্রের নির্বাচন এগিয়ে এসেছে। হাতে আর মাত্র সাতদিন সময় রয়েছে। জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্পের এই লড়াইয়ে এমনিতেই নানাভাবে জর্জরিত ট্রাম্প ময়দানে নামছেন। একদিকে করোনা আতঙ্ক, আর একদিকে আমেরিকায় বাড়তে থাকা অর্থনৈতিক সংকট, সব কিছুই উঠে এসেছে আমেরিকার নির্বাচনের ইস্যু হিসাবে। কয়েকদিন আগেই আমেরিকা উত্তাল হয়েছে কালো চামড়ার মানুষদের অধিকারের দাবিতে। সব মিলিয়ে উত্তাল বিরোধিতার মধ্যেই নির্বাচনে নামছেন ট্রাম্প। তার মধ্যে ইন্টারনেট সিকিউরিটি নিয়েও প্রশ্ন রয়েছে। সেখানেই নির্বাচনের মুখে এই ওয়েবসাইট হ্যাক হওয়ার ঘটনা নতুন করে ট্রাম্পকে কিছুটা ব্যাকফুটে ঠেলে দেবে বলে মত আন্তর্জাতিক মহলের।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি