ঢাকা, শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০, || কার্তিক ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

স্বাভাবিক অবস্থায় ফিরেছে রেল (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৮ ২১ সেপ্টেম্বর ২০২০

কমলাপুর রেলওয়ে স্টেশন

কমলাপুর রেলওয়ে স্টেশন

করোনা পরিস্থিতিতে স্বাভাবিক অবস্থায় ফিরেছে দেশের রেল যোগাযোগ ব্যবস্থা। যাত্রী ভোগান্তি এড়াতে টিকেট বিক্রি হচ্ছে অনলাইন ও অফলাইনে। নেই কালোবাজারি ও সিডিউল বির্পযয়। দুই মাধ্যমেই টিকিট পেয়ে সন্তুষ্ট যাত্রীরাও। 

সরেজমিনে কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা যায়, বিভিন্ন গন্তব্যের টিকেট সংগ্রহের জন্যে কাউন্টারের সামনে যাত্রীদের সারিবদ্ধ অপেক্ষা। টিকেট সংগ্রহ করা যাচ্ছে অনলাইনেও। চলতি মাসের ১৬ তারিখ থেকে শুরু হয়েছে কাউন্টারে টিকেট বিক্রি। ৫০ ভাগ টিকিট দেয়া হচ্ছে এভাবেই। এ নিয়ে সন্তুষ্ট যাত্রীরা। নেই কালোবাজারিদের দৌরাত্ম্য। যাত্রীরা জানান, টিকিট যা চেয়েছেন তাই পেয়েছেন। সংকট নেই।
 
বাকি ৫০ ভাগ টিকিট সংগ্রহ করা যাচ্ছে অনলাইনে। করোনাকালে শুরু হওয়া অনলাইন পদ্ধতিতেও স্বাচ্ছন্দ্য অনেকের। লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহের ক্ষেত্রে করোনা ঝুঁকি থাকে। অনলাইন টিকিট সংগ্রহের ব্যবস্থা সেই ঝুঁকি নেই বলে জানান কেউ কেউ। তবে কারও কারও বিরূপ প্রতিক্রিয়াও আছে।

রেল কর্তৃপক্ষ বলছে, সর্বোচ্চ যাত্রী সেবা নিশ্চিত করতে দুই মাধ্যমেই টিকিট বিক্রি হচ্ছে। কমলাপুর রেল স্টেশনের ব্যবস্থাপক মো. মাসুদ সারওয়ার বলেন, ‘যাত্রীরা চাহিদা অনুযায়ী টিকিট পাচ্ছে এবং শত ভাগ টিকিটই বিক্রি হচ্ছে। কাউন্টারে ৫০ শতাংশ এবং অনলাইনে ৫০ শতাংশ।’
 
করোনা পরিস্থিতিতে কোন ভোগান্তি ছাড়া নির্ধারিত সময়ে গন্তব্যে যাচ্ছে ট্রেন। সার্বিক পরিস্থিতিতে সন্তোষ যাত্রীদের। 

এমএস/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি