ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৮

স্বামীর অনুপ্রেরণায় সফল উদ্যোক্তা হাবিপ্রবির অনু

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৮, ২৫ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৬:০০, ২৫ সেপ্টেম্বর ২০২১

মহামারী করোনার সময় ঘরবন্ধী জীবনকে কাজে লাগিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এলিজা সাবরিন অনু হয়ে উঠেছেন একজন সফল উদ্যোক্তা। এর পুরস্কার হিসাবে পেয়েছেন লাখপতি বিক্রেতার তকমা।

সম্প্রতি অনুর হাতে লাখপতি সেলারের সম্মাননা ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন রংপুর বিভাগের বৃহত্তম ই-কমার্সভিত্তিক গ্রুপ ‘হ্যালো রংপুর’।

উদ্যোক্তা হওয়ার প্রথমদিকের কথা জানতে চাইলে এলিজা সাবরিন অনু বলেন, ‘করোনায় বন্দী সময়টা সবার মতো আমারও অনেক অলসভাবেই কাটছিল। তখন বেশ খানিকটা সময় আমি ‘ওমেন এ্যান্ড ই-কমার্স ফোরাম’-এ দেই। আর সেখান থেকেই আমার উদ্যোক্তা হওয়ার আগ্রহ সৃষ্টি হয়। এছাড়া ছোটকালে মায়ের কাছ থেকে শেখা সেলাই আর ডিজাইন নিয়েই কাজ শুরু করি। 

অনু আরও জানান, তিন মাস ঘরে বসে সময় নষ্ট হলেও জুন ২০২০ এর দিকে এসে আমার পেইজ ‘Twinkle Boutique’-এর পথচলা শুরু হয়। শুরুতে তেমন একটা গ্রাহক পাইনি। তবে গত ৬ জুলাই ২০২০-এ আমি প্রথম অর্ডার পাই। তারপর থেকে আমাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। দুই মাসে আমি ‘লাখপতি’ এবং গত একবছরে পণ্য বিক্রি করেছি প্রায় ৮ লাখ টাকার উপরে। 

‘এটা সম্ভব হয়েছে শুধুমাত্র আমার জীবনসঙ্গী ডা. স্বাধীন বিন আমিনের সহযোগিতা আর আমাদের অক্লান্ত পরিশ্রমের জন্য। যারা আমার কাছ থেকে পণ্য ক্রয় করেছেন তাদের সকলের কাছেই আমি কৃতজ্ঞ’ যোগ করেন অনু।

ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানিয়ে তিনি আরও বলেন, ‘সামনে এগিয়ে যেতে চাই সেইসাথে ‘Twinkle Boutique’কে প্রাতিষ্ঠানিক রূপ দিতে চাই। করোনার বন্দী সময় অভিশাপের হলেও সঠিকভাবে কাজে লাগাতে পারায় আমার কাছে এই সময়টাই আশীর্বাদ হয়ে এসেছে।’ 

সময়ের সঠিক মূল্যায়ন ব্যক্তিকে কতোটা এগিয়ে দেয় তার এক উজ্জ্বল দৃষ্টান্ত এখন হাবিপ্রবির অনু।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি