ঢাকা, ২০১৯-০৭-১৬ ১২:১৯:৩৮

হাবিপ্রবিতে বার্ষিক কর্মসম্পাদনা চুক্তি বিষয়ক কর্মশালা 

 প্রকাশিত: ২২:১৯ ২২ জুন ২০১৯  

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বার্ষিক কর্মসম্পাদনা চুক্তি (এপিএ) সংক্রান্ত কর্মশালা-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এর সদস্য প্রফেসর ড. এম শাহ্ নওয়াজ আলী।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক, ইউজিসি’র পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মো. কামাল হোসেন, ইউজিসি’র রিসার্র্স সাপোর্ট এন্ড পাবলিকেশন্স বিভাগের পরিচালক মো. ওমর ফারুক। অনুষ্ঠান সঞ্চালনা এবং  স্বাগত বক্তব্য রাখেন হাবিপ্রবি’র হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এর সদস্য প্রফেসর ড. এম শাহ্ নওয়াজ আলী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের হাত ধরে সোনার বাংলা এখন বাস্তবে পরিনত হচ্ছে। বর্তমান সরকার অত্যন্ত শিক্ষাবান্ধব সরকার। অতীতের কোন সরকার এ ধরনের কর্মশালার উদ্যোগ গ্রহণ করেননি, কিন্তু বর্তমান সরকার এ ধরনের উদ্যোগ গ্রহণের মাধ্যমে উচ্চ শিক্ষার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, শুধু কর্মসম্পাদন চুক্তি করলেই হবে না, নিজ নিজ দায়বদ্ধতা থেকে চুক্তি বাস্তবায়নে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে যেতে হবে।

সভাপতির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, টিচিং এবং লার্ণিং এবং গবেষণা উন্নয়নে বর্তমানে হাবিপ্রবি’তে শিক্ষক ও কর্মকর্তা ও কর্মচারিদের বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা নিয়মিত আয়োজন করা হচ্ছে। আশাকরি, এটা অব্যাহত থাকবে।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে অংশগ্রহণ করেন ইউজিসি’র পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মো. কামাল হোসেন, ইউজিসি’র রিসার্র্স সাপোর্ট এন্ড পাবলিকেশন্স বিভাগের পরিচালক মো. ওমর ফারুক সংস্কৃতি প্রতিমন্ত্রীর পি.এস. (উপসচিব) মো. কামরুল হাসান, শিক্ষা মন্ত্রণালয়ের উপ সচিব জাকিয়া পারভীন, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান, ইউজিসি’র সিনিয়র সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম ও রবিউল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য, উক্ত কর্মশালায় শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, ইউজিসি’র কর্মকর্তা, হাবিপ্রবি’র শিক্ষক ও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

শিরোনাম