ঢাকা, রবিবার   ০৫ এপ্রিল ২০২০, || চৈত্র ২২ ১৪২৬

Ekushey Television Ltd.

হাবিপ্রবি’র মৎস্যবিজ্ঞান অনুষদের নতুন ডীন অধ্যাপক ড. রুহুল আমিন

হাবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৩৫ ২৭ ফেব্রুয়ারি ২০২০

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ফিশারিজ অনুষদের ডীন হিসেবে দায়িত্ব পেয়েছেন ফিশারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. একেএম রুহুল আমিন। গতকাল আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণের পর অনুষদীয় এসোসিয়েশন এবং বিভাগ হতে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।  

এর আগে গত সোমবার (২৪ ফেব্রুয়ারি)বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়। এর ফলে তিনি অধ্যাপক ড.মোসা.নাহিদ আক্তার এর স্থলাভিষিক্ত হলেন। আগামী দুই বছরের জন্য তিনি ডীনের দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক ড. একেএম রুহুল আমিন ২০০১ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ হতে ফিশারিজে স্নাতক এবং ২০০৩ সালে ফিশারিজ বায়োলজিতে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। এরপর ২০০৫ সালে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বায়োলজি বিভাগের লেকচারার হিসেবে যোগদান করেন এবং পরবর্তীতে ২০১৭ সালের মার্চে অধ্যাপক পদে পদোন্নতি প্রাপ্ত হন। এছাড়াও তিনি জাপান সরকার প্রদত্ত মনবুকাগাখুশো স্কলারশিপে হোকাইডো ইউনিভার্সিটি হতে যথাক্রমে স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রী অর্জন করেন। এ পর্যন্ত দেশি বিদেশি জার্নালে প্রায় ২৬ টিরও মতো গবেষণা প্রবন্ধ প্রকাশ করেছেন তিনি। এছাড়া, তিনি বাংলাদেশ ফিশারিজ রিসার্চ ফোরাম,ফিশারিজ সোসাইটি এবং কৃষিবিদ ইন্সটিটিউশনের একজন সদস্য।

ডীন হিসাবে নতুন দায়িত্ব পাওয়ার অনুভুতি জানিয়ে বলেন, আমি মনে করি এটি আমার জন্য একটি পরীক্ষা এবং চ্যালেঞ্জ। ডীন হিসেবে উক্ত পদে থেকে সততা,নিষ্ঠা এবং আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি ফ্যাকাল্টির বিদ্যমান সমস্যা সমাধান এবং উন্নয়নে কাজ করা আমার দায়িত্ব বলে আমি মনে করি। 

আরকে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি