ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

হাবিপ্রবির সিএসই ল্যাব থেকে কম্পিউটারের যন্ত্রাংশ চুরি

প্রকাশিত : ২০:৫৮ ২২ মে ২০১৯

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) অনুষদের ল্যাব থেকে কয়েকটি কম্পিউটারের ভেতরের যন্ত্রাংশ,মনিটর এবং প্রজেক্টরসহ দামী যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটেছে। অন্যদিকে একটি কনস্ট্রাকশনের কাজের রডও চুরির অভিযোগ পাওয়া গেছে । এঘটনায় বিশ্ববিদ্যিালয় কতৃপক্ষ দিনাজপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেছে । দিনাজপুর সদর থানার অফিসার ইন চার্জ রেদওয়ানুর রহিম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

 সিএসই অনুষদের ডিন আদিবা মাহজাবিন নিতু জানান, গত শনিবার রাতে ড.এম ওয়াজেদ ভবনের সিএসই বিভাগের কম্পিউটার ল্যাব (২০১ নম্বর রুম) থেকে ৫ টি কম্পিউটারের কেসিং খুলে র‌্যাম, হার্ডডিস্ক ,প্রসেসর ৩ টি কম্পিউটারের মনিটরসহ দামী যন্ত্রাংশ চুরি হয়েছে। এছাড়া সিলিং থেকে হ্যাং করা একটি মাল্টিমিডিয়া প্রজেক্টরও চুরি হয়েছে । এর তিনদিন পরেই  গতকাল মঙ্গল বার রাতে পাশের রুম হতে আবার ১২-১৩টি কম্পিউটারের র‌্যাম, হার্ডডিস্ক ,প্রসেসর চুরি হয়েছে। আমি দুটো ব্যাপারে আলাদা ভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিত অভিযোগ দিয়েছি ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো.খালেদ হোসেন জানান , আমরা ডীনের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছি  এবং তার প্রেক্ষিতে একটি মামলা করেছি । পুলিশ এসে সেটি সরেজমিনে তদন্তও করেছেন। অভ্যন্তরীন একটি তদন্ত কমিটিও গঠন করে দেয়ার কথা রয়েছে ।

কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি